দুর্গাপূজা উপলক্ষে বৃহস্পতিবার নির্বাহী আদেশে ছুটি

SHARE

একদিন বারলো দুর্গাপূজার ছুটি। শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে বৃহস্পতিবারও (১০ অক্টোবর) ছুটি দিয়েছে সরকার। কাল বুধবার (৯ অক্টোবর) মহাষষ্ঠির মধ্যে দিয়ে শুরু হচ্ছে এবারের দূর্গাপূজার মূল আনুষ্ঠানিকতা। প্রস্তুত সারাদেশের পূজার মন্ডপগুলো।

সকাল থেকে ঢাকেশ্বরী সার্বজনীন মন্দিরে দেখা যায় উৎসবের আমেজ। দেবীদূর্গার মঞ্চ এবং ভক্ত দর্শনার্থীদের প্রার্থণার জায়গা সাজানো হয়েছে। মন্ডপ পরিদর্শনে যান প্রধান উপদেষ্ঠার তথ্য সচিব ও বিশেষ সহকারী। হিন্দু সম্প্রদায়ের আট দফা দাবি নিয়ে মতবিনিময় করেন নেতাদের সাথে।

এ সময় প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম বলেন, সংখ্যালঘুদের উপর হামলার সব ঘটনার বিচার করা হবে। কেউ মামলা করলে আইনী সহায়তা দেয়া হবে। বৌদ্ধ সম্প্রদায়ের কঠিন চীবর যাতে নিরাপত্তার সাথে উদযাপন করতে পারে, সে ব্যবস্থা করবে সরকার।

একইসাথে বৃহস্পতিবার ছুটির কথাও জানান তিনি। সরকারের নির্বাহী আদেশে এই ছুটি (বৃহস্পতিবার) ঘোষণা করা হয়েছে। এর ফলে এবার দুর্গাপূজা ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা চার দিনের ছুটি হতে যাচ্ছে।

কারণ, আগামী শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। এর পরদিন রোববার শারদীয় দুর্গাপূজার বিজয়া দশমী উপলক্ষে সরকারি ছুটি। ফলে সব মিলিয়ে আগামী বৃহস্পতি থেকে রোববার পর্যন্ত ছুটি থাকছে।