বৃষ্টিতে ভেসে গেল প্রথম সেশন, হোটেলে ফিরে গেছে দুই দল

SHARE

বাংলাদেশ-ভারত টেস্টের প্রথম দিন বৃষ্টির ফাঁকে খেলা হয়েছিল মাত্র ৩৫ ওভার। কানপুরের আবহাওয়া দ্বিতীয় দিনেও উন্নতি হয়নি। বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলাও শুরু করা যায়নি। বৃষ্টি ক্রমেই বেড়েছে। যে কারণে ভারতীয় দল গ্রিন পার্ক স্টেডিয়াম থেকে টিম হোটেলে ফিরে গেছে।

সকালে মাঠে এসে প্রায় দেড় ঘণ্টা অপেক্ষা করে টিম হোটেলে ফিরে যান নাজমুল হোসেন শান্তরা। এরই মধ্যে বৃষ্টির কারণে ভেসে গেছে দ্বিতীয় দিনের প্রথম সেশন। ইতোমধ্যে শুরু হয়েছে লাঞ্চ বিরতি। কানপুরে দ্বিতীয় সেশনও মাঠে গড়াবে কিনা তা নিয়েও রয়েছে যতেষ্ট সংশয়।

গতকাল বৃষ্টি বাধার আগে প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ১০৭ রান তুলেছিল বাংলাদেশ। ক্রিজে আছেন মুমিনুল হক ৪০ ও মুশফিকুর রহিম ৬ রানে।

আগের দিন ভেজা আউটফিল্ডের কারণে খেলা শুরু হয় নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর। টস হেরে ব্যাট করতে নেমে নবম ১৩ ওভারের মধ্যে ২৯ রানে দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। এরপর নাজমুল হোসেন শান্ত আর মুমিনুল হক মিলে গড়েন জুটি। ৫১ রানের জুটির পর ৩১ রান করে আউট হন শান্ত। লাঞ্চের শেষে কিছুটা সময় খেলা হওয়ার পর আলো কমে যাওয়ায় ফের বন্ধ হয় খেলা, এরপরই নামে প্রবল বৃষ্টি। এরপর দীর্ঘ অপেক্ষা শেষে প্রথমদিনের খেলা শেষ করেন আম্পায়াররা।