আলেগ্রির সঙ্গে বিদায়ের শর্তে সম্মত হয়েছে জুভেন্টাস

SHARE

কোচ মাসিমিলিয়ানো আলেগ্রির সাথে বিদায়ের শর্তে একমত হয়েছে জুভেন্টাস। দুই সপ্তাহ আগে আলেগ্রির ছাঁটাইয়ের ঘোষণা পর পারষ্পরিক সমঝোতার ভিত্তিতে চুক্তি শেষ করতে যাচ্ছে তুরিনের জায়ান্টরা।

গত ১৭ মে ৫৬ বছর বয়সী এই ইতালিয়ান কোচকে বরখাস্তের ঘোষণা দেয় জুভেন্টাস। আটালান্টার বিপক্ষে ইতালিয়ান কাপের ফাইনালে অফিসিয়ালদের সঙ্গে অশোভন আচরণের জেড়ে আলেগ্রির ওপর ক্ষুব্ধ হয় জুভেন্টাস। সোমবার ক্লাবের ওয়েসবাইটে আলেগ্রির সাথে সব ধরনের চুক্তি বাতিলের বিষয়ে একমত হবার তথ্য নিশ্চিত করে জুভেন্টাস। এ সময় ক্লাবে অবদানের জন্য আলেগ্রিকে ধন্যবাদ জানানো হয় ও তার ভবিষ্যৎ শুভকামনা করা হয়।

গত ১৫ মে ১৫তম ইতালিয়া কাপ শিরোপা ঘরে তুলে জুভরা। কিন্তু ম্যাচের একেবারে শেষ মিনিচেট অফিসিয়ালদের সাথে বাজে আচরণের কারনে আলেগ্রিকে লাল কার্ড দেখানো হয়। এরপর ম্যাচ পরবর্তী আনুষ্ঠানিকতায় ক্লাবের স্পোর্টিং ডিরেক্টও ক্রিস্টিয়ানো গুনতোলির সঙ্গেও বাজে ব্যবহার করেন আলেগ্রি। বিষয়টি ইতালিয়ান ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি কমিটি তদন্ত করে।

চ্যাম্পিয়ন ইন্টার মিলানের থেকে ২৩ পয়েন্ট পিছিয়ে টেবিলের তৃতীয় স্থানে থেকে এবারের সিরি-এ মৌসুম শেষ করেছে জুভেন্টাস। আলেগ্রির অধীনে জুভেন্টাস দুই মেয়াদে ১২টি শিরোপা জয় করেছে। তার সঙ্গে ক্লাবের চুক্তি মেয়াদ ছিল ২০২৫ সাল পর্যন্ত।