বতর্মান সরকারের উন্নয়নের ফলে দেশ এখন বিশ্বে রোল মডেলে পরিণত হয়েছে : প্রতিমন্ত্রী

SHARE

পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেছেন, চরাঞ্চলের মানুষের জীবন মান উন্নয়ন ও কৃষি উৎপাদন বৃদ্ধি নিশ্চিত করতে নদী ভাঙনরোধ এবং স্থানীয় বাঁধ নির্মাণ করা হবে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয়বারের মত সরকার গঠনের পর থেকেই দেশের আনাচে-কানাছে উন্নয়নের জোয়ার বইছে। বর্তমান সরকারের আমলে ব্যাপক উন্নয়নের ফলে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে। এসব নদী ভাঙন এলাকার খেটে খাওয়া মানুষকে আর বাস্থহারা হতে হবে না। তারা নিজেরাই এলাকায় চাষাবাদ করে জীবন মান উন্নয়নে সক্ষম হবে।

রোববার (২ জুন) গাইবান্ধার ফুলছড়ি উপজেলার এরেন্ডবাড়ি ইউনিয়নের জিগাবাড়ি হাইস্কুল মাঠে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এরেন্ডাবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগ সভঅপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন গাইবান্ধা-৫ আসনের সাংসদ মাহমুদ হাসান রিপন, কুড়িগ্রাম-৪ আসনের এমপি মো. বিপ্লব হাসান, পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বজলুর রশিদ, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মুহাম্মদ আমিরুল ইসলাম ভুঞা, ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবু সাঈদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুর জামান রিংকু, সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. সামশীল আরেফিন টিটুসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

পরে পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপিকে গাইবান্ধা প্রেস ক্লাবের নবনির্বাচিত কমিটির পক্ষ থেকে নির্বাহী কমিটির কার্যকরী সভাপতি সিদ্দিক আলম দয়াল, সহ-সভাপতি শাহাবুল শাহীন তোতা ও সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপনসহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান।

এর আগে হেলিকপ্টরযোগে এরেন্ডাবাড়ি ইউনিয়নের জিগাবাড়ির যমুনা নদীর বামতীরের ভাঙন পরিদর্শন করেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। এরপর তিনি কুড়িগ্রাম জেলার উদ্দেশ্যে রওনা দেন।