সিদ্ধান্ত বদল, কোচ নিয়োগ থেকে পিছু হটলো ভারত

SHARE

জুলাই মাসের শুরুর দিকে হেড কোচ নিয়োগ করবে ভারত, গেল কয়েক সপ্তাহ ধরে এমনটিই জানিয়েছিল ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি (বিসিসিআই)। সংস্থাটি বলেছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর চুক্তির মেয়াদ শেষ হবে বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের। এরপরই নতুন কোচ নিয়োগ করবে তারা।

কিন্তু হঠাৎ সিদ্ধান্ত বদলে ফেললো ভারত। বলা হচ্ছে, তড়িঘড়ি করে কোচ নিয়োগ করবে না বিসিসিআই। কিছুটা সময় নিয়েই বড় সিদ্ধান্ত নিতে চায় সংস্থাটি।

ভারতীয় সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) তাদের এক প্রতিবেদনে বলেছে, বর্তমানে টি-টোয়েন্টি বিশ্বকাপ পরিকল্পনা নিয়ে বেশি কাজ করতে চায় বিসিসিআই। আসর শেষ হওয়ার পর ভেবেচিন্তে নতুন কোচে হাতের দায়িত্ব তুলে দেবে তারা। এজন্য ভালো সময়ও পাবে বোর্ড।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, বিশ্বকাপের পর জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলবে ভারত। এই সিরিজে ঘরোয়া ক্রিকেটের কোনো কোচের হাতে ভারতের দায়িত্ব দিতে চায় বিসিসিআই। সে সময় দলের সিনিয়র ক্রিকেটাররা বিশ্রামে থাকবেন এবং দেশেই অবস্থান করবেন, তাদের সঙ্গে ভালোমতো আলোচনা করেই দীর্ঘমেয়াদে কোচ নিয়োগ করবে বোর্ড।

পিটিআই তাদের সূত্রের বরাতে বলেছে, ‘সময়সীমা ঠিক আছে। কিন্তু বিসিসিআই সিদ্ধান্তে পৌঁছানোর আগে আরও কিছু সময় নিতে চায়। এই মুহূর্তে দলটি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ব্যস্ত। জুন মাসের বেশিরভাগ সময় এভাবেই যাবে। এরপর শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ে সফর থেকে সিনিয়রদের বিশ্রাম দেওয়া হবে। যেখানে এনসিএ (ন্যাশনাল ক্রিকেট একাডেমি) ভিত্তিক সিনিয়র কোচরা দলের সঙ্গে যেতে পারেন। তাহলে এত তাড়া কিসের?’

সম্প্রতি এক প্রতিবেদনে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ দাবি করছে, নতুন কোচ হিসেবে গম্ভীরের সঙ্গে চুক্তি চূড়ান্ত করে ফেলেছে বিসিসিআই। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণা বাকি।

সূত্র হিসেবে ক্রিকবাজ বলছে, আইপিএলের হাই-প্রোফাইল এক ফ্র্যাঞ্চাইজি মালিক এবং বিসিসিআইয়ের অত্যন্ত বিশ্বাসযোগ্য, তিনিই ক্রিকবাজকে গম্ভীরের সঙ্গে চুক্তি হওয়ার বিষয়টি জানিয়েছেন।

এছাড়া অন্য আরেকটি সূত্রে ক্রিকবাজ বলছে, অন্য একজন হাই-প্রোফাইল ভারাভাষ্যকারও একই ধরনের মন্তব্য করেছেন। তবে নতুন কোচ নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনো কিছু বলেনি ভারতীয় ক্রিকেট বোর্ড।