জয় দিয়েই বার্সা অধ্যায় শেষ করলো জাভি

SHARE

স্প্যানিশ ফুটবল লিগ লা লিগার শেষ ম্যাচডে তে জয় দিয়ে এবারের মৌসুমের ইতি টানলো বার্সেলোনা। সেইসাথে ক্লাবটির সদ্যবিদায়ী কোচ জাভি হার্নান্দেজও তার দায়িত্ব শেষ করলেন। শেষবারের মতো বার্সার ডাগআউটে দেখা গেলো তাকে। রোববার (২৬ মে) দিবাগত রাতে লিগের শেষ ম্যাচে সেভিয়ার মুখোমুখি হয় বার্সা। ২-১ ব্যবধানে ম্যাচ জেতে কাতালানরা।

সেভিয়ার মাঠ রামন সানচেজ স্টেডিয়ামে ম্যাচের ১৫ মিনিটে বার্সেলোনাকে এগিয়ে দেন রবার্ট লেভানডোভস্কি। তবে সেভিয়া সেই গোল শোধ করে দেয় প্রথমার্ধেই। ম্যাচের ৩১ মিনিটে ইউসুফ এন-নেসিরি গোল করে ম্যাচে সমতায় ফেরান। ৫৯ তম মিনিটে বার্সেলোনার হয়ে ফের্মিন লোপেজ গোল করলে লিড পায় বার্সা। লোপেজের এই গোলই ম্যাচে ব্যবধান গড়ে দেয়। শেষ পর্যন্ত ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

চলতি বছরের জানুয়ারিতে হুট করেই মৌসুম শেষে বার্সেলোনার দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন বার্সা কোচ জাভি। কোনোভাবেই নিজের সিদ্ধান্তে পরিবর্তন না করার কথা বললেও এপ্রিলে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পর বদলে যায় তার ভাবনা। চুক্তির আরেকটি মৌসুম থেকে যাওয়ার কথা নিশ্চিতও করেন তিনি। কিন্তু নাটকীয় পালাবদলে এক মাস পরই তাকে চাকরিচ্যুত করে কাতালান ক্লাবটি। বার্সার আর্থিক অবস্থা নিয়ে সংবাদ সম্মেলনে মন্তব্য করায় বোর্ডের পক্ষ থেকে দায়িত্ব ছাড়তে বলা হয় জাভিকে।

উল্লেখ্য, সেভিয়ার বিপক্ষে এই ম্যাচ দিয়েই শেষ হলো দলটিতে জাভির আড়াই বছরের ডাগআউট অধ্যায়। বার্সার নতুন দায়িত্বে সাবেক বায়ার্ন মিউনিখ ও জার্মান কোচ হ্যান্সি ফ্লিক।