মির্জা আব্বাস জঙ্গিদের নেতা, মাহী পরামর্শদাতা

SHARE

hasan mahmudআসন্ন সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা দক্ষিণের প্রার্থী মির্জা আব্বাসকে জঙ্গিনেতা এবং উত্তরের মাহী বি. চৌধুরীকে জঙ্গিদের পরামর্শদাতা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

জাতীয় প্রেস ক্লাবের সামনে বুধবার আয়োজিত এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন। হরতাল-অবরোধের প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ।

হাছান মাহমুদ বলেন, বিএনপি উত্তরের জন্য জঙ্গিদেরকে অর্থায়নকারী আব্দুল আওয়াল মিন্টুকে মনোনয়ন দিতে চেয়েছিলো। কিন্তু তার মনোনয়নপত্র বাতিল হওয়ার পর এখন শুনছি জঙ্গির পরামর্শদাতা মাহী বি চৌধুরীকে মনোনয়ন দেবে। আর বিএনপির দক্ষিণে মনোনয়ন দেওয়া মির্জা আব্বাসও একজন জঙ্গিনেতা।

তিনি বলেন, সিটি নির্বাচনে জঙ্গিনেত্রী খালেদা তার নির্বাচনী প্রচারণায় অংশ নিবেন বলে শুনেছি। তিনি পেট্রোলবোমা বাহিনী নিয়ে ওয়ার্ডে ওয়ার্ডে ঘুরবেন আর আমাদের মন্ত্রীরা প্রচারণায় অংশ নিতে পারবেন না।

সেটা লেভেল প্লেয়িং ফিল্ড হতে পারে না। আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতসহ পৃথিবীর অন্যান্য উন্নত দেশে নির্বাচনে সরকারি প্রোটোকল বাদ দিয়ে মন্ত্রীরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারেন। কিন্তু আমাদের দেশে সেটা সম্ভব হয় না।

তাই মন্ত্রীরা যেন নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারেন এমন বিধান সংযোজন করে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে নির্বচন কমিশনারের প্রতি আহ্বান জানান তিনি।

খালেদা জিয়া প্রচারণার কাজে অংশ নিলে তাকে ওয়ার্ডে ওয়ার্ডে প্রতিহত করতে সবার প্রতি আহ্বানও জানান তিনি।

সমাবেশে আরও বক্তব্য দেন- খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, রূপালী ব্যাংকের পরিচালক জাকির হোসেন, আয়োজক সংগঠনের উপদেষ্টা হাসিবুর রহমান মানিক, আওয়ামী লীগের উপ কমিটির সহ-সম্পাদক এম এ করিম প্রমুখ।