সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির দাবি আব্বাসের স্ত্রীর

SHARE

abbas wifeসিটি করপোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে সরকার ও নির্বাচন কমিশনের প্রতি দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস।

আজ বুধবার সকালে খিলগাঁওয়ের গোড়ানে দক্ষিণ সিটি করপোরেশন থেকে নির্বাচনে মেয়র প্রার্থী আব্বাসের পক্ষে প্রচারণায় অংশ নিয়ে তিনি এ দাবি করেন।

দক্ষিণ সিটি করপোরেশনের দুই নম্বর ওয়ার্ডের গোড়ান শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের নিকট থেকে প্রচারণা শুরু করেন। এ সময় বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক সমর্থক তার সঙ্গে ছিলেন।

এ সময় আফরোজা আব্বাস সাংবাদিকদের জানান, মামলা থাকায় মির্জা আব্বাস প্রচারণা চালাতে আসতে পারেননি। তাই স্বামীর পক্ষে তিনি প্রচারণা শুরু করেছেন। মির্জা আব্বাসের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করা হলে মির্জা আব্বাসও প্রচারণা শুরু করবেন বলেও জানান তিনি।

আফরোজা আব্বাস অভিযোগ করে বলেন, সিটি নির্বাচনে সরকার দল সমর্থিত প্রার্থীরা অবাধে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারলেও বিএনপির কোনো মেয়র ও কাউন্সিলর প্রার্থী অবাধ ও নির্বিঘ্নে প্রচারণা চালাতে পাচ্ছেন না। মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায় অনেকেই পালিয়ে বেড়াচ্ছে।

আবার কেউ কেউ আগাম জামিন নিতে চাইলে আদালত তাকে জামিন দিচ্ছে না। ফলে নির্বাচনী প্রচারণায় উক্ত মেয়র ও কাউন্সিলরদের অংশ গ্রহণে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

এমনকি প্রতিনিয়ত সিটি নির্বাচন সুষ্ঠু অবাধ নিরপেক্ষ হওয়ার বিষয়ে জনমনে আশঙ্কা সৃষ্টি হচ্ছে। তাই সরকার ও নির্বাচন কমিশনকে  দ্রুত সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির উদ্যোগ নিতে হবে।