ইবলিশের ফাঁসির রায় যে কোনো সময় কার্যকর

SHARE

mayaজামায়াতের সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামানকে ইবলিশের সঙ্গে তুলনা করে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, ইবলিশের ফাঁসির রায় যে কোনো সময় কার্যকর হবে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ বঙ্গবন্ধু স্টেডিয়ামের সামনে জামায়াত-শিবিরের হরতালের প্রতিবাদে সম্মিলিত আওয়ামী সমর্থক জোট আয়োজিত মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শুধু কামারুজ্জামান নয় এ দেশের মাটিতে প্রতিটি যুদ্ধাপরাধীর ফাঁসির রায় কার্যকর হবে এবং বিচার সম্পন্ন হবে। এই বিচার আমাদের নির্বাচনপূর্ব অঙ্গীকার ছিলো। বিচার কার্যকরের মাধ্যমে জাতির প্রত্যাশা পূরণ হচ্ছে এবং পূরণ হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে মন্ত্রী বলেন, অবশেষে তিনি (খালেদা) ঘরে ফিরে গেলেন। কিন্তু কী লাভ করে গেলেন? শত মানুষকে হত্যা করলেন। এটা বড়ই অপরাধ। এ থেকে রেহাই পাওয়ার সুযোগ নেই। এর জবাব তাকে দিতেই হবে। এর জন্য তাকে বিচারের আওতায় আনা হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হুঁশিয়ারি দিয়ে তিনি আরো বলেন, আপনার শুভ বুদ্ধির উদয় হয়েছে। কিন্তু আসন্ন সিটি নির্বাচন নিয়ে যদি আপনি (খালেদা) কোন বিশৃংখলার সৃষ্টির চেষ্টা করেন তাহলে এর জন্য কঠিন পরিণতির সম্মুখীন হতে হবে।

সমাবেশে নগর আওয়ামী লীগের আরেক নেতা খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, আজকে জামায়াত-শিবির আদালতের রায়ের বিরুদ্ধে হরতাল দিয়েছে। এটি আদালত অবমাননার সামিল।

তিনি আরো বলেন, সহিংসতা করে কোনো লাভ হবে না। সব যুদ্ধাপরাধীর বিচারের রায় বাংলাদেশে কার্যকর করা হবে। কাউকেই রেহাই দেয়া হবে না।

জোটের সভাপতি আব্দুল হক সবুজের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম মিলনসহ ২২টি সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক ও অন্যান্য নেতারা।