একসঙ্গে ৮৭২ কর্মকর্তার পদোন্নতি

SHARE

govt0প্রশাসনের তিন স্তরে একসঙ্গে ৮৭২ কর্মকর্তাকে পদোন্নতি দেয়া হয়েছে।  সোমবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে যুগ্ম সচিব থেকে অতিরিক্ত সচিব হয়েছেন ২৩১ জন, উপসচিব থেকে যুগ্ম সচিব পদে ২৯৯ এবং সিনিয়র সহকারী সচিব থেকে উপসচিব হয়েছেন ৩৪২ জন কর্মকর্তা।

গত পাঁচ বছরে একসঙ্গে এতসংখ্যক কর্মকর্তার পদোন্নতি এর আগে কখনো হয়নি।

সোমবার রাতে নিয়োগ, পদোন্নতি প্রেষণ (এপিডি) বিভাগের যুগ্ম সচিব মহিবুল হক সাংবাদিকদের জানান, এই পদোন্নতির তালিকায় লিয়েন, প্রশিক্ষণ ও প্রেষণে বিভিন্ন দূতাবাস নিয়োজিত কর্মকর্তারাও রয়েছেন।

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর এর আগে অতিরিক্ত সচিব থেকে সচিব পদে ২০, যুগ্ম সচিব থেকে অতিরিক্ত সচিব পদে ৮৬ ও উপসচিব থেকে যুগ্ম সচিব পদে ৩ ও সিনিয়র সহকারী সচিব থেকে উপসচিব পদে ৪ জনকে পদোন্নতি দেয়া হয়। তা ছাড়া ব্যক্তিগত কর্মকর্তা (পিও) ও প্রশাসনিক কর্মকর্তাদের (এও) মধ্য থেকে ১০ জনকে সহকারী সচিব (নন ক্যাডার) হিসেবে পদোন্নতি দেয়া হয়।

সর্বশেষ গত ২ মার্চ ৯ জন অতিরিক্ত সচিব পদোন্নতি পেয়ে সচিব হন। এ ছাড়া সরকার দায়িত্ব নেয়ার এক দিন পর গত বছরের ১৩ জানুয়ারি ৮০ জন যুগ্ম সচিবকে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি দেয়া হয়।