সিলেটকে উড়িয়ে বড় জয় পেল চট্টগ্রাম

SHARE

সিলেট পর্বে একদিন বিরতির পর আজ থেকে আবারও মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের দশম আসরের খেলা। দিনের প্রথম ম্যাচে মাঠে নামছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও স্বাগতিক সিলেট স্ট্রাইকার্স। চায়ের দেশে হারের হ্যাটট্রিক পূরণ করা সিলেট স্ট্রাইকার্স প্রথম জয়ের খোঁজে চট্টগ্রামের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। আগে ব্যাট করতে নেমে হ্যারি ট্যাক্টরের ৪৫ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে হারিয়ে ১৩৭ রানের সংগ্রহ পায় সিলেট। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ১৪ বল হাতে রেখেই ৮ উইকেটের জয় পায় চট্টগ্রাম।
টসে জিতে ব্যাট করতে নেমে সিলেটের হয়ে ইনিংস শুরু করতে নামে নাজমুল হোসেন শান্ত ও মোহাম্মদ মিথুন। তবে এদিনও ব্যর্থতার বৃত্তে থেকে বের হতে পারেননি সিলেটের ওপেনিং জুটি। দলীয় ৮ রানে জোড়া উইকেট হারিয়ে ধুঁকতে থাকে স্বাগতিকরা। মোহাম্মদ মিথুন ১ ও নাজমুল হাসান শান্ত ৫ রান করে সাজঘরে ফিরে যান।

এরপর জাকির হাসান ও হ্যারি টেক্টর মিলে শুরুর ধাক্কা সামাল দেন। ৫৭ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৬৫ রানে ২৬ বলে ৩১ রান করে আউট হন জাকির। এরপর ক্রিজে আসা রায়ান বার্লকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন টেক্টর। তবে দলীয় ১০৭ রানে ৪২ বলে ৪৫ রান করে ফিরে যান টেক্টর।
শেষ দিকে আরিফুল হককে সঙ্গে নিয়ে ইনিংস শেষ করে আসেন বার্ল। এতে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে হারিয়ে ১৩৭ রানের সংগ্রহ পায় মাশরাফির সিলেট। শেষ পর্যন্ত বার্ল ২৯ বলে ৩৪ ও আরিফুল ১২ বলে ১৭ রানে অপরাজিত থাকেন। চট্টগ্রামের হয়ে বল হাতে সর্বোচ্চ তিনটি উইকেট নেন বিলাল খান।