ফাইনালে আরেকটি রিয়াল-বার্সা ক্ল্যাসিকো

SHARE

স্প্যানিশ সুপার কাপে আগেই ফাইনাল নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। অপেক্ষা ছিল প্রতিপক্ষের। দ্বিতীয় সেমিফাইনালে ওসাসুনাকে হারিয়ে ফুটবলপ্রেমীদের আরও একটি ‘এল ক্ল্যাসিকো’ উপহারের ব্যবস্থা করেছে বার্সেলোনা।
সৌদি আরবের রিয়াদে কিং সৌদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে ওসাসুনার বিপক্ষে ২-০তে জয় পেয়েছে জাভি হার্নান্দেজের বার্সা।
স্প্যানিশ সুপার কাপ হচ্ছে সৌদি আরবে। প্রথম সেমিফাইনালে জিতে শিরোপার মঞ্চে গেছে রিয়াল। পরদিনই সঙ্গী হল বার্সা। ২০২৩ সালের পুনরাবৃত্তি ঘটিয়ে এবারও ফাইনালে লড়বে দল দুটি। আগামী রোববার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের মুখোমুখি হবে বার্সা।
ম্যাচের শুরু থেকে দাপট দেখায় বার্সেলোনা। যদিও প্রথম অর্ধে পাওয়া বেশকিছু সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। প্রথমার্ধের শেষদিকে হ্যামস্ট্রিংয়ে টান লাগায় মাঠ ছাড়েন বার্সার ব্রাজিলীয় ফরোয়ার্ড রাফিনহা।
দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা বজায় রাখে বার্সা। ম্যাচের ৫৯তম মিনিটে ইলকাই গুন্ডোয়ানের থেকে বল পেয়ে জালে জড়ান রবার্ট লেভান্ডোভস্কি। শেষদিকে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করেন লামিন ইয়ামাল। জোয়াও ফেলিক্সের থেকে বল পেয়ে বাঁ-পায়ের শটে গোলটি করেন তরুণ স্পেনিয়ার্ড ফরোয়ার্ড।
২০১৯-২০ মৌসুম থেকে চার দলের নতুন আঙ্গিকে হচ্ছে স্প্যানিশ সুপার কাপ। গত আসরে ফাইনালে কার্লো আনচেলত্তির দলকে হারিয়ে প্রতিযোগিতার রেকর্ড ১৪তম শিরোপা জিতেছিল বার্সেলোনা।