পাওয়েল-কিংয়ের ঝোড়ো ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের জয়

SHARE

মারকুটে ব্যাটিংয়ে প্রায় অসম্ভবকে সম্ভব করতে পারে কোন দল, এমন প্রশ্ন করা হলে অগ্রাধিকারের তালিকায় ওয়েস্ট ইন্ডিজের নাম আসবে নিঃসন্দেহে। তার প্রমাণ আরও একবার ব্যাট হাতে দেখালেন ব্রান্ডন কিং ও রভম্যান পাওয়েল। দুর্দান্ত ব্যাট করে দলকে ১৭৬ রানের সংগ্রহ এনে দিয়ে ম্যাচ জেতালেন ১০ রানে। এতে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।
গতকাল বৃহস্পতিবার সেইন্ট জর্জে সিরিজের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ভালো শুরু করেন দুই ওপেনার ব্রান্ডন কিং ও কাইল মেয়ার্স। মেয়ার্স ১৬ বলে ১৭ রান করে দলীয় ৪৩ রানে সাজঘরে ফেরত যান। এরপর আর ১১ রান তুলতে আর তিন উইকেট (নিকোলাস পুরান ৫, শাই হোপ ১ ও শিমরন হেইটমায়ার ২ রান) হারায় ওয়েন্ট ইন্ডিজ।
দ্রুত চার উইকেট হারালে ফিরলে ৬ নম্বরে নামা রভম্যান পাওয়েলের সঙ্গে ৪৯ বলে ৮০ রানের দুদান্ত জুটি করেন কিং। ২৮ বলে ঝোড়ে ফিফটি (৩ চার ও ৫ ছক্কায়) করে ফেরেন পাওয়েল। এরপর আন্দ্রে রাসেলের সঙ্গে ৪২ রানের আরেকটি জুটি করেন কিং। রাসেল ১০ বলে ১৪ রান করে ফিরলেও কিং অপরাজিত থেকেই মাঠ ছাড়েন। ৫২ বলে ৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ক্যারিবিয়ান ওপেনার কিং। ৮ চার আর ৫ ছয়ে ইনিংসটি সাজান এই ডানহাতি ব্যাটার। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৭৬ রান করে ওয়েস্ট ইন্ডিজ।
জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় ইংল্যান্ড। ৯ রানে প্রথম উইকেট হারায় সফরকারীরা। দলে হয়ে সর্বোচ্চ ৩২ বলে ৫০ রানের ইনিংস খেলেন অলরাউন্ডার স্যাম কারেন। এটি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি। এছাড়া ওপেনার ফিল সল্ট করেন ২৩ বলে ২৫ রান। উইল জ্যাকস ২১ বলে ২৪, লিয়াম লিভিংস্টোন ৯ বলে ১৭, মঈন আলি ১৩ বলে ২২ ও রিহান আহমেদ ৩ বলে ১০ রান করেন। শেষ পর্যন্ত ১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৬৬ রানে থামে ইংল্যান্ড। ১০ রানে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।
ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট (৩৯ রান খরচায়) শিকার করেন আলজারি জোসেফ। ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট তুলে নেন আদিল রশিদ ও টাইমাল মিলস।
এর আগে প্রথম টি-টোয়েন্টিতে ব্রিজটাউনে আন্দ্রে রাসেলের অলরাউন্ডিং পারফর্মম্যান্সে ৪ উইকেটে জয় পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ফলে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ক্যারিবীয়রা।