সোহমের শনির দশা

SHARE

সোহমকে কেউ দিচ্ছেন না! নাহ্, সত্যিই, একটাও ছবি করার ডাক কড়া নাড়ছে না তার দরজায়। টলিপাড়ার কোনো পরিচালক, প্রযোজকই সুযোগ দিচ্ছেন না তাকে। এ কি নেহাতই বিধির বিধান, না কি কোনও ষড়যন্ত্র বলুন তো?image_83697_0

হয়তো বিধির বিধানই হবে। আরে বাবা, সময় কি আর সবার সর্বক্ষণ ভালো যায়? অবিশ্যি ভেবে দেখলে ভগবানের এ কী খেলা বলুন তো! যাকে দেন, একেবারে ঢেলে দেন উপুড় হাতে! আর যাকে দিলেন না তো সটান লবডঙ্কা ধরিয়ে দিলেন! আসলে ভগবানেরই বা আর কী! দু’বেলা নকুলদানাটি তো ঠিক জুটে যাচ্ছে। কিন্তু সোহমের ওই নকুলদানা-জীবন চললে তো আর হবে না। কেন? সে কী কথা! যতই হোক টলিউডের হিরো ছেলে, বাজারে নামডাকও আছে। তাকে কি আর সাধারণ মানুষের জীবন মানায়?

কিন্তু সে সব টালিপাড়া আর কবেই বা ভেবে দেখেছে! ফলে এই দুর্দিনে কোনো শুভাকাঙ্ক্ষীর হাতও নেই নায়কের মাথার উপরে। পুরো শনির দশা যাকে বলে! অনেকদিন বাদে যাও-বা এক পিস একটা বেরোল ‘বাঙালি বাবু ইংলিশ মেম’, তাও তো বক্স অফিসে ভরাডুবি! এরপর ছেলের হাত পুরো ফাঁকা। কত্তদিন হয়ে গেল ছেলে বাড়ি বসে আছে। আর তাতেই না কি সংসারে এখন তুমুল অশান্তি! বিয়ে-থা করেছে, একটা দায়িত্ব নেই বলুন! বউ-এর কাছে এটা একটা খিল্লি হয়ে যাচ্ছে না! টেনশনে টেনশনে সুগার অবধি ধরিয়ে ফেললেন সোহম!

তা, টালিপাড়া না-হয় ভাবছে না নায়কের কথা। কিন্তু বঙ্গীয় রাজনীতি? সে দুঃখের কথা তুলে আর কী বা লাভ! বিয়েতে স্বয়ং দিদি এসে বর-বউকে প্রাণঢেলে আর্শীবাদ করে গেলেন, অথচ লোকসভা নিবার্চনে ঘাটালের প্রার্থী করলেন দেবকে! আর সোহম! রোদে পুড়ে, মাথার ঘাম পায়ে ফেলে হেঁইয়ো হেঁইয়ো করে দেব-টেবের হয়ে প্রচার করে হাঁপিয়ে মরলেন! তারপর দেব জিতে-টিতে এমপি হয়ে বগল বাজালেন আর সোহম যে তিমিরে; সেই তিমিরেই! একেই বলে কপাল। ইশ, আহা রে! বিট্টুর কপালে যে এইভাবে সবাই গিট্টু পাকিয়ে রাখবে, কে জানত!

ওদিকে কথায় বলে, বসে বসে খেলে রাজার ধনও একদিন ফুরোয়! সোহম তো কোন ছাড়। সোহমও এখন তাই উঠেপড়ে লেগেছেন। আর কতদিন এভাবে আশায় আশায় বসে থাকা যায় শুনি! পেট কি শুনবে? যে এসকে মুভিজের সঙ্গে আজ পর্যন্ত সোহম একটাও ছবি করলেন না, সেই এসকে মুভিজের ছবি ‘আমি শুধু চেয়েছি তোমায়’-এর প্রিমিয়ারে তাই হঠাৎ হাজির সোহম। এ যে ভূতের মুখে রাম নাম!

আর শুধু কি শুধু এসকে! সব ছোটবড় প্রোডাকশন হাউজগুলোর সঙ্গেই না কি ইদানিং মিটিং করে বেড়াচ্ছেন হিরোমশাই। এমনকী আজকাল কোনো ছবিরই প্রিমিয়ার বাদ দিচ্ছেন না তিনি। আশায় আশায় বসে আছেন নায়ক, কখন প্রযোজকের আসবে টেলিফোন!- ওয়েবসাইট।