‘নিরাপত্তা পেলে রোববার হাজিরা দেবেন খালেদা জিয়া’

SHARE
khaleda courtবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া পর্যাপ্ত নিরাপত্তা পেলে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে রোববার আদালতে যেতে পারেন।
বৃহস্পতিবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন  এ তথ্য জানান।
খন্দকার মাহবুব বলেন, ‘খালেদা জিয়া বরাবরই আইনের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল। তিনি আদালতে হাজিরা দিতে চান। এর আগেও হাজির দিতে গিয়েছেন।’
আগামী ৫ এপ্রিল (রোববার) দুর্নীতির ওই মামলা দুটির পরবর্তী শুনানির দিন ধার্য্য করেছেন আদালত। সেদিন খালেদা জিয়া আদালতে হাজির হতে চান বলে জানান খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, ‘রোববার যদি পরিবেশ ঠিক থাকে এবং তার জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়, তাহলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সেদিন আদালতে যাবেন।’
তবে এই সিদ্ধান্ত নির্ভর করছে পরিবেশের ওপর। নয়তো রোববার তাৎক্ষণিকভাবে অন্য কোনো সিদ্ধান্তও নেয়া হতে পারে জানান খন্দকার মাহবুব।
উল্লেখ্য, এর আগে দুর্নীতির এই দুই মামলায় নির্ধারিত দিনে রাজধানীর বকশিবাজারের আলিয়া মাদ্রাসাসংলগ্ন মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে হাজিরা না দেয়ায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। তারপরও আদালতে হাজির না হওয়ায় পরোয়ানা বহাল রেখে গত ৪ মার্চ এই মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য ৫ এপ্রিল তারিখ ধার্য করেন আদালত।