আইপিএল খেলতে বিকেলে ঢাকা ছাড়ছেন সাকিব

SHARE
sakib9ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে বৃহস্পতিবার বিকেলে ঢাকা ছাড়বেন অলরাউন্ডার সাকিব আল হাসান।
সেখানে আগামী ৮ এপ্রিল থেকে শুরু হচ্ছে আইপিএল। তবে এবারের আসরে সাকিবের সব ম্যাচ খেলা হচ্ছে না। ১০ এপ্রিল বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান। সে কারণে মাত্র দুটি ম্যাচ খেলেই দেশে ফিরতে হবে সাকিবকে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম বলেছেন, গত ৩১ মার্চ সাকিবকে বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগ থেকে সেভাবেই এনওসি (অনাপত্তিপত্র) প্রদান করা হয়েছে।
তিনি জানান, সেখানে শুধুমাত্র ৮ ও ১১ এপ্রিলের ম্যাচ দুটির জন্যই সাকিবকে অনাপত্তিপত্র দেওয়া হয়েছে। ২ এপ্রিল ভারতে গিয়ে ১২ এপ্রিল তার দেশে ফেরার কথা রয়েছে।
উল্লেখ্য, আইপিএলে বর্তমান চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স তাদের প্রথম ম্যাচ খেলবে ৮ এপ্রিল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে। ১১ এপ্রিল পরের ম্যাচটিতে মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরের।
পাকিস্তান সিরিজ শেষে আবার আইপিএলে যেতে পারেন সাকিব। তবে আইপিএল খেলতে যাওয়ায় ৫ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া ফ্র্যাঞ্চাইজি একদিনের টুর্নামেন্টে পাওয়া যাবে না সাকিবকে। তার দল প্রাইম ব্যাংক সাউথ জোন অবশ্য বিষয়টি নিয়ে আপত্তি করেনি।
২০১১ সালে প্রথম নাইট রাইডার্সে যোগ দেন সাকিব আল হাসান। ২০১৩ সালে ইনজুরি এবং জিম্বাবুয়ে সিরিজের জন্য টুর্নামেন্টে খেলতে পারেননি সাকিব। অবশ্য তার উপস্থিতিতে দুইবার চ্যাম্পিয়ন হয়েছে শাহরুখ খানের দল নাইট রাইডার্স।
এ বিষয়ে সাকিব বলেছেন, ‘একটা দলে টানা খেললে সে দলের ওপর টান বেশি থাকে। কলকাতার ম্যানেজমেন্ট আমাকে সে সুযোগ করে দিয়েছে, টানা চতুর্থবার খেলতে যাচ্ছি।’
তিনি বলেন, ‘যে দুটো ম্যাচ খেলব, চেষ্টা করব সেরাটা খেলার। যে পর্যায়েই ক্রিকেট খেলি, সবসময় চেষ্টা থাকে ভালো খেলার।’