অধিনায়কত্ব পেয়ে যা বললেন শাহিন আফ্রিদি

SHARE

বিশ্বকাপে ভরাডুবিতে চরম সমালোচনার মুখে পড়ে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। এতে দেশে ফিরেই অধিনায়কত্বের দায়িত্ব ছাড়েন এই ব্যাটর। বুধবার (১৫ নভেম্বর) বাবর দায়িত্ব ছাড়ার ঘণ্টাখানেকের মধ্যেই নতুন অধিনায়কের নাম ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড।
যেখানে টি-টোয়েন্টিতে দায়িত্ব দেয়া হয় তারকা পেসার শাহিন শাহ আফ্রিদিকে। আর টেস্টের দায়িত্ব পেয়েছেন শান মাসুদ। দায়িত্ব পেয়ে আফ্রিদি জানিয়েছেন, মাঠের ক্রিকেটে পাকিস্তানের গৌরব ধরে রাখতে কাজ করবেন তিনি।
বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (সাবেক টুইট) আফ্রিদি লিখেন, ‌‘পাকিস্তানের-টোয়েন্টি ক্রিকেট দলকে নেতৃত্ব দিতে পেরে আমি সম্মানিত ও রোমাঞ্চিত। পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং ভক্তদের আস্থা ও সমর্থনের জন্য ধন্যবাদ জানাই। আমি দলের চেতনা ধরে রাখতে এবং ক্রিকেট মাঠে আমাদের দেশের গৌরব ধরে রাখতে আমার সেরাটা দেব। ঐক্য, আস্থা ও নিরলস প্রচেষ্টার মধ্যেই আমাদের সাফল্য নিহিত। আমরা শুধু একটি দল নই; আমরা সবাই ভাই, এটি একটি পরিবার। চলো আমরা একসাথে জেগে উঠি।’
আগামী ১২ থেকে ২১ জানুয়ারি পর্যন্ত নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। এই সিরিজ দিয়েই আনুষ্ঠানিক দায়িত্ব নিবে আফ্রিদি। আন্তর্জাতিক ক্রিকেটে নেতৃত্বের অভিজ্ঞতা না থাকলেও পিএসএলে লাহোর কালান্দার্সের অধিনায়কত্ব করেছেন আফ্রিদি। ২০২২ এবং ২০২৩ সালে দলকে শিরোপাও জিতিয়েছেন তিনি।