‘কমিশনার হওয়ার সাধ মিটিয়ে দেব’

SHARE

tanvirঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এক কাউন্সিলর পদপ্রার্থীর কমিশনার হওয়ার সাধ মিটিয়ে দিয়েছে পুলিশ। তার নাম ইঞ্জিনিয়ার তানভীর হাসান খান প্রিন্স। তিনি হাজারীবাগ থানা বিএনপির সহসভাপতি। ১৪ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করলেও পুলিশ ও প্রতিপক্ষের ভয়ে মনোনয়নপত্র জমা দিতে পারেননি বলে অভিযোগ তার পরিবারের।

পরিবারের সদস্যদের অভিযোগ, গভীর রাতে ফটক ভেঙে বাসায় ঢুকে একদল পুলিশ ‘কমিশনার হওয়ার সাধ মিটিয়ে দেব’ বলে হুমকি দেয়ায় প্রিন্সের পক্ষে মনোনয়নপত্র জমা দেয়া সম্ভব হয়নি।

প্রিন্সের ভাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি আশরাফুল আলম খান জুয়েল অভিযোগ করেন, এখনো প্রিন্সকে ভয়-ভীতি এবং হুমকি দেয়া হচ্ছে। তার বাসায় ভাঙচুর ও হামলাও চালানো হয়েছে।

আশরাফুল আলম  জানান, স্ত্রীর চিকিৎসার জন্য বিদেশে অবস্থানরত প্রিন্সের পক্ষে গত ২৪  মার্চ পরিবারের সদস্যরা মনোনয়নপত্র সংগ্রহ করেন। ওই দিন দিবাগত রাত দুইটার দিকে তার (প্রিন্স) প্রতিপক্ষরা পুলিশ নিয়ে সুলতানগঞ্জ রোডের ২৩৪/১ নম্বর বাড়িতে গিয়ে হামলা চালায়। পুলিশ  প্রধান ফটক ভেঙে বাসার ভেতরে ঢুকে ভাঙচুর চালায়।

গেট ভেঙে বাসায় ঢোকার কারণ জানতে চাইলে পরিবারের লোকদের পুলিশ এই বলে হুমকি দেয়, প্রয়োজনে গোটা বাড়ি ভেঙে ধুলায় মিশিয়ে দেবে। কমিশনার হওয়ার সাধ মিটিয়ে দেবে।

পুলিশের এ হুমকির পর প্রিন্সের আত্মীয়-স্বজনরা নিরাপত্তার কথা ভেবে আর মনোনয়নপত্র জমা দেননি।

এদিকে প্রিন্সের প্রস্তাবক-সমর্থকসহ তার ১৪ অনুসারীকে এরই মধ্যে গ্রেফতার করেছে পুলিশ।

ক্যানসারে আক্রান্ত স্ত্রীর চিকিৎসার জন্য গত ডিসেম্বর থেকে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন প্রিন্স। গত ফেব্রুয়ারিতে তার মায়ের মৃত্যু হয়। পুলিশি হয়রানির ভয়ে তখনো দেশে আসতে পারেননি তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈনুল ইসলাম বলেন, “তার (প্রিন্স) পরিবারের পক্ষ থেকে পুলিশের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে, তা সত্য নয়।”