১০ লাখ রুপি প্রাইজমানি পাচ্ছেন ফখর জামান

SHARE

বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকান পাকিস্তানের ওপেনার ফকর জামান। তার এই সেঞ্চুরিতে ভর করে জয়ও পায় পাকিস্তান। তাই ফকর জামানকে ১০ লাখ রুপি প্রাইজমানি দেয়ার ঘোষণা দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফ।
ফকর জামান ৮১ বলে আট বাউন্ডারি ও ১১ ওভার বাউন্ডারিতে ১২৬ রানের ইনিংস খেলেছেন। তার এ অসাধারণ সেঞ্চুরিতে ভর করেই নিউজিল্যান্ডের বিপক্ষে অবিশ্বাস্য জয়ে বিম্বকাপে সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে সক্ষম হয়েছে পাকিস্তান।
ফখর জামানের ম্যাচ জয়ী ওই ইনিংসের উচ্ছ্বসিত প্রশংসা করে পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফ বলেন, তিনি ৩৩ বছর বয়সি ওই ব্যাটারের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন এবং আগামীতেও তার কাছ থেকে এমন আরও ইনিংস দেখার প্রত্যাশা ব্যক্ত করেছেন। পরের ম্যাচগুলোতেও পাকিস্তান দলের এমন সফলতা কামনা করে ফকর জামানের জন্য প্রাইজমানি দেয়ার ঘোষণা করেন পিসিবি প্রধান।
শনিবার বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ফখর জামানের এমন ঝড়ো ইনিংসে ডিএলএস পদ্ধতিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ২১ রানে জয়লাভ করে পাকিস্তান। এই জয়ে সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রেখেছে দলটি।
৪০২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে হাই ভোল্টেজ ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মারমুখি ব্যাটিং শুরু করে পাকিস্তান। বিশেষ করে ফখর জামান মাত্র ৬৩ বলে সেঞ্চুরি পূর্ণ করেন। ম্যাচের ২১.৩ ওভারে যখন বৃষ্টি হানা দেয় তখন তার ব্যাটিং পার্টনার বাবর আজমও পৌঁছে যান হাফ সেঞ্চুরিতে।
পরে ৪১ ওভারে ৩৪২ রানের সংশোধিত লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে ফখর অপরাজিত ১২৬ রান করেন। অপরদিকে বাবর আজম অপরাজিত ৬৬ রান করেন। ফের বৃষ্টি আসার আগে ৪ ওভারে ৪০ রান যোগ করেছিলেন এই জুটি। শেষ পর্যন্ত আয়োজকরা ম্যাচটির যখন ইতি টানতে বাধ্য হয় তখন বৃষ্টি আইনে ২১ রানে এগিয়ে ছিল পাকিস্তান।