‘আস্ক এসআরকে’র উত্তর কি নিজেই দেন, যা জানালেন শাহরুখ

SHARE

বলিউড বাদশা তিনি। পর্দায় তো বটেই, ক্যামেরার নেপথ্যেও তার ব্যক্তিত্বে মুগ্ধ দর্শক এবং অনুরাগীরা। সশরীরের শাহরুখ খানের নাগাল সব সময় না পেলেও ভার্চুয়াল জগতের কল্যাণে তার সঙ্গে মাঝেমধ্যেই কথোপকথনের সুযোগ পান অনুরাগীরা। সৌজন্যে, সোশ্যাল মিডিয়ায় ‘আস্ক এসআরকে’ সেশন।
‘আস্ক এসআরকে’ সেশনে অনুরাগীদের প্রশ্নের উত্তর দেন শাহরুখ। নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে তাদের সঙ্গে মশকরা করতেও ছাড়েন না। তার উত্তরে মন ভরে যায় অনুরাগীদের। তবে প্রশ্নও ওঠে অহরহ। এত ব্যস্ত তারকা তিনি, সত্যিই কি তার সময় হয় মোবাইল হাতে নিয়ে অনুরাগীদের প্রশ্নের উত্তর দেয়ার?
‘আস্ক এসআরকে’-এর ধাঁচে একাধিক তারকা অনুরাগীদের সঙ্গে কথাবার্তা বলা শুরু করলেও শাহরুখের আবেদন আর পাঁচজন তারকার চেয়ে আলাদা। তবে অনুরাগীদের প্রশ্নে শাহরুখের অ্যাকাউন্ট থেকে যে উত্তর আসে, তার নেপথ্যে কি সত্যিই শাহরুখ?
ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, সম্প্রতি এক অনুষ্ঠানে এই প্রশ্নের মুখে পড়েছিলেন শাহরুখ। তিনি বলেন, ‘সমাজমাধ্যমের পাতায় আমি তেমন সক্রিয় নই। তবে আমাকে অনেকেই এই প্রশ্নটা করেন যে আমার টিম ‘‘আস্ক এসআরকে’’ সেশনে আমার হয়ে উত্তর দেয় কিনা? না, আমিই অনুরাগীদের প্রশ্নের উত্তর দিই। যদি কাজের সূত্রে কোনো কিছু লিখতে হয়, তখন অবশ্যই আমি আমার টিমকে সাহায্য করার জন্য অনুরোধ করি। কিন্তু ব্যক্তিগত বিষয়ে যা কিছু সমাজমাধ্যমে লেখা হয়, সবটা আমি নিজেই লিখি।’
তারকাদের সোশ্যাল মিডিয়া সামলানোর জন্য সাধারণত একটি বিশেষ দল থাকে। অনুরাগীদের দাবি-দাওয়া মাথায় রেখে, পেশাগত দায়বদ্ধতা ও প্রাসঙ্গিকতা বজায় রেখে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয় তারকাদের অ্যাকাউন্ট থেকে। তবে শাহরুখের সোশ্যাল মিডিয়া আর পাঁচজন তারকার চেয়ে আলাদা। ‘এক্স’ (টুইটার) হোক বা ইনস্টাগ্রাম— সব জায়গাতেই ব্যক্তিগত ছোঁয়া রাখতে পছন্দ করেন বলিউডের বাদশা।