মিশরে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ৩৫ জন নিহত

SHARE

মিশরে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ৩৫ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৬০ জনের বেশি মানুষ। শনিবার (২৮ অক্টোবর) রাজধানী কায়রো থেকে প্রায় ১৩২ কিলোমিটার (৮২ মাইল) উত্তরে একাধিক যানবাহনের সংঘর্ষে এমন হতাহতের ঘটনা ঘটে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।
খালিজ টাইমসের খবরে বলা হয়েছে, বেহেরা গভর্নরেটের প্রধান মরুভূমির রাস্তায় একটি বাস ও কায়রোগামী বেশ কয়েকটি যানবাহনের মধ্যে সংঘর্ষ ঘটে।

রাষ্ট্র পরিচালিত আল-আহরাম সংবাদপত্র পুলিশ সূত্রের বরাত দিয়ে জানায়, একটি গাড়ি থেকে জ্বালানি তেল পড়ে যাওয়ার কারণে কয়েকটি গাড়িতে আগুন ধরে যায়।
আল আহরামের প্রতিবেদনে আরও বলা হয়েছে, ২৯টি গাড়ির মধ্যে সংঘর্ষ হয়েছে। এর মধ্যে একটি যাত্রীবাহী বাসসহ ছয়টি গাড়ি আগুনে পুড়ে গেছে। এতে আরও বলা হয়, দুর্ঘটনায় অন্তত ১৮ জন দগ্ধ হয়ে মারা গেছে।

খারাপ আবহাওয়ার কারণে ভয়াবহ এই সড়ক দুর্ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। স্থানীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, মিশরীয় আবহাওয়া কর্তৃপক্ষ একদিন আগেই মহাসড়কে ঘন কুয়াশার বিষয়ে সতর্ক করেছিল।
সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, ওই সড়কটির দ্রুততম লেনে একটি লরি উল্টে পড়ে আছে। একটি বড় বাস ও একটি মিনিবাস আগুনে সম্পূর্ণ পুড়ে গেছে। এছাড়া কয়েকটি গাড়িতে আগুন জ্বলতে দেখা যায়।
খবরে বলা হয়েছে, ভাঙাচোরা রাস্তা ও সিগন্যালের কারণে মিশরে প্রায়ই ঘটে এ ধরনের দুর্ঘটনা।
আরব-আফ্রিকান দেশগুলোর মধ্যে সবচেয়ে জনবহুল দেশ মিশরের সরকারি তথ্য অনুযায়ী, দেশটিতে শুধু ২০২১ সালেই সড়ক দুর্ঘটনায় মারা গেছেন সাত হাজার মানুষ।