মিরপুরে ‘দুয়োধ্বনি’ শুনে দেশ ছাড়ছেন সাকিব

SHARE

গত দুদিনে বাংলাদেশের ক্রিকেটে নাটকীয়তা জমে উঠেছিল বেশ। বিশ্বকাপে নিজের ফর্ম নিয়ে চিন্তিত সাকিব আল হাসান দেশে ফিরে কোচ নাজমূল আবেদীন ফাহিমের সঙ্গে ব্যাটিং নিয়ে কাজ করেছেন। গতকাল কোচ বলেছিলেন, বৃহস্পতি ও শুক্রবার পুরো দুই দিন তার সঙ্গে কাজ করে তবেই কলকাতা যাবেন সাকিব।

কিন্তু টাইগার পোস্টারবয় সাকিব আর সেটা করেননি। কোচের সঙ্গে দুই সেশন কাজ করেই কলকাতার দিকে উড়াল দিচ্ছেন তিনি। আজ সন্ধ্যার ফ্লাইটে দেশ ছাড়ছেন টাইগার অধিনায়ক। এরপর রাতেই কলকাতায় দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

আজ মিরপুরের ইনডোরেও ঘণ্টা তিনেক ব্যাটিং অনুশীলন করেছেন। সকাল ৯টা ৭ মিনিটে মিরপুর শেরে-ই বাংলার ইনডোর স্টেডিয়ামে এসেছিলেন সাকিব। এরপর অনুশীলন শেষে দুপুর ১২টা ৪২ মিনিটে মিরপুর ত্যাগ করেছেন।

সকালে এক সেশন ব্যাটিং অনুশীলন করে স্টেডিয়ামের ইনডোর থেকে বের হতেই উপস্থিত কিছু দর্শক ‘ভুয়া ভুয়া’ বলে ওঠে। তাই হয়তো সমালোচনা মেনে নিতে না পেরেই একদিন আগেই ঢাকা ছাড়ছেন তারকা এই ক্রিকেটার।

গতকাল বুধবার সাকিব অনুশীলন করতে এসেছেন মিরপুরে, অথচ বাংলাদেশ দল জানিয়েছে, দলের হেড কোচ চন্ডিকা হাতুরেসিংহের কাছ থেকে ব্যক্তিগত কারণের কথা বলে ছুটি নিয়েছেন অধিনায়ক। অনুশীলন ঐচ্ছিক বলে সে ছুটি আগামীকাল পর্যন্ত বর্ধিত ছিল।

বিশ্বকাপের মাঝে সাকিবকে দেশে ফিরতে হলে হাথুরুসিংহদের কাজ কী? এর মধ্যেই নাকি কলকাতা থেকে সাকিবকে দলে ফেরার বার্তা পাঠানো হয়েছে।

ছুটি সংক্ষিপ্ত করে সাকিবের কলকাতায় ফেরার খবরটি আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে দলের পক্ষ থেকে। তবে ছুটি কেন সংক্ষিপ্ত করা হলো, সে কারণটি জানানো হয়নি দলের পক্ষ থেকে। ফলে নাজমূল আবেদীন ফাহিমের সঙ্গে আরেক সেশন কাজ না করেই আজ সন্ধ্যার ফ্লাইটে কলকাতায় ফিরছেন সাকিব।