ভারতের বিপক্ষে খেলবেন না সাকিব

SHARE

নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে বিশ্বকাপে টানা দ্বিতীয় হারের মুখ দেখে বাংলাদেশ। ওই ম্যাচে টাইগারদের জন্য আরও একটি দুঃসংবাদ হয়ে আসে অধিনায়ক সাকিব আল হাসানের চোট। ম্যাচের পর বাংলাদেশ অধিনায়কের চোটগ্রস্ত জায়গায় এমআরআই স্ক্যানও করানো হয়। পরীক্ষা-নিরীক্ষার পরে জানা যায় ব্যাটিংয়ের সময় বাঁ উরুর মাংসপেশিতে টান খাওয়ায় অস্বস্তিতে পড়েন সাকিব। নতুন করে তাকে নিয়ে আপডেট দেন বিসিবির টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।
আজ সোমবার (১৬ অক্টোবর) সাকিবের ইনজুরি প্রসঙ্গে বাংলাদেশ দলের সঙ্গে থাকা টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, পুনেতে আগামীকাল মঙ্গলবার (১৭ অক্টোবর) ব্যাটিং অনুশীলন করবেন সাকিব। এরপরই ভারতে বিপক্ষে ম্যাচ খেলবে কিনা সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজম্যান্ট।
ভারতের বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচে সাকিব খেলবেন কিনা? এমন প্রশ্নে সুজন বলেন, আগামী ম্যাচে ভারতের বিপক্ষে খেলে বড় ইনজুরিতে পড়ুক সেটা চাই না। সাকিবের আরও একবার স্ক্যান করা হবে।
এর আগে সাকিবের চোট নিয়ে ফিজিও বায়েজিদ ইসলামের এক বিবৃতি প্রকাশ করে বিসিবি। সেখানে তিনি বলেন, ব্যাটিংয়ের সময় বাঁ উরুর মাংসপেশিতে টান খাওয়ায় অস্বস্তিতে থাকেন সাকিব। এরপর তিনি ফিল্ডিং করেন এবং ১০ ওভারের কোটা পূরণ করেন। ম্যাচ শেষে তার এমআরআই স্ক্যান করা হয়েছে। আগামী ম্যাচগুলোর পূর্বে তার ফিটনেস পর্যবেক্ষণ করা হবে। আমরা ক্লিনিক্যালি তার প্রতিদিনের অগ্রগতি মূল্যায়ন করব এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেব।