আব্বাস-মিন্টুর বিরুদ্ধে ৫৩ মামলা, আনিস-সাঈদ শূন্য

SHARE

abbasmintuঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত তিন প্রার্থীর বিরুদ্ধে রয়েছে ৫৬ মামলা ও আওয়ামী লীগে প্রার্থীদের নামে একেবারেই শূন্য। রাজনৈতিক এসব মামলার কারণে প্রকাশ্যে আসতে পারছেন না বিএনপি সমর্থিত প্রার্থীরা। এতে অনেকটা স্বস্তিতে রয়েছে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা।

সোমবার নির্বাচন কমিশনে ওয়েবসাইটে ঢাকার দুই এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরদের হলফনামা প্রকাশ করা হয়।

প্রার্থীদের ওই হলফ নামায় দেখা গেছে, ঢাকা সিটি দক্ষিণে বিএনপির সমর্থিত প্রার্থী স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে ৩৭টি ফৌজদারি মামলা রয়েছে। অপর প্রার্থী বিএনপির অর্থবিষয়ক সম্পাদক আবদুস সালামের বিরুদ্ধে রয়েছে তিনটি মামলা। অন্যদিকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সাঈদ খোকনের বিরুদ্ধে কোনো মামলা নেই।

ঢাকা সিটি উত্তরে বিএনপি সমর্থিত প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টুর বিরুদ্ধে রয়েছে ১৬টি মামলা। মামলাগুলোর মধ্যে তাকে দুটিতে অব্যাহতি দেয়া হয়েছে। বাকিগুলোর একটিতে হাইকোর্ট ডিভিশনের আদেশক্রমে কার্যক্রম স্থগিতাদেশ প্রাপ্ত, আটটি মামলা পেন্ডিং অবস্থায় রয়েছে। পাঁচটি মামলায় তিনি জামিন প্রাপ্ত।

অন্যদিকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আনিসুল ইসলামে নামে কোনো মামলা নেই। এদিক থেকে বিএনপি সমর্থিত প্রার্থীর থেকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা এগিয়ে আছেন। তাদের বিরুদ্ধে কোনো মামলা না আওয়ামী লীগ এবং প্রার্থীর রয়েছেন স্বস্তিতে। তবে সব দলের প্রার্থীদেরই দায়দেনা আছে।