আওয়ামী লীগের সরকার প্রতিষ্ঠার দাবি সুরঞ্জিতের

SHARE

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, “সাবেক ও বর্তমান আমলাতান্ত্রিক সরকার ব্যবস্থা কাটিয়ে দেশে আওয়ামী লীগের সরকার প্রতিষ্ঠা করতে হবে।”
image_83486_0
সোমবার দুপুরে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত ‘চলমান রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, “নারায়ণগঞ্জ ও ফেনীর ঘটনায় সবাই বিব্রত। এটা অপরাজনীতি ও দুঃশাসনের ফল। এ থেকে বের হতে হলে সরকারকে দলনির্ভর হতে হবে। তাই তৃণমূল থেকে নির্বাচনের মাধ্যমে দলকে সুসংগঠিত করতে হবে। কারণ সুসংগঠিত দল ও সুশৃঙ্খল রাজনীতি এ সরকারকে পাঁচ বছর ক্ষমতায় রাখতে পারবে।”

তিনি বলেন, “অনিয়ম, দুর্নীতিবাজ ও উচ্ছৃঙ্খল গুটিকয়েক নেতার দায় দল নিতে পারে না। এদের কোনো রকম অপরাধ সহ্য করা হবে না। সব কিছু কাটিয়ে আমাদেরকে সুস্থ রাজনীতিতে ফিরে আসতে হবে। তাহলেই দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাবে।”

প্রবীণ এই আওয়ামী লীগ নেতা বলেন, “ভারতে গণতান্ত্রিক পদ্ধতিতে সরকার আসে, সরকার যায়। তবে তাদের পররাষ্ট্র নীতির কোনো পরিবর্তন হয় না। এ নিয়ে যারা বিভ্রান্তি ছড়াচ্ছেন তাদেরকে বলতে চাই ভারতের পররাষ্ট্র নীতি বলবৎ থাকবে।”

সাবেক এই মন্ত্রী বলেন, “বাংলাদেশকে ব্যবহার করে অন্যদেশে অস্থিতিশীল সৃষ্টি করতে দেয়া হবে না।  বাংলাদেশে ভারতবিরোধী রাজনীতি অতীতে হয়েছিল, কিন্তু এ সরকারের আমলে তা হয়নি। ভারত সরকার জানে বাংলাদেশে কে ভারতবিরোধী তাই এতে কারো উল্লাস বা বিমর্ষ হওয়ার কারণ নেই।”
বিএনপি নেতা এম কে আনোয়ারের বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, “আপনার (এম কে আনোয়ার) এলাকার সংখ্যালঘু সম্প্রদায়কে দেশছাড়া করছেন। এর দায় আপনাকে নিতে হবে।”

ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মো. সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান দূর্জয়, সাম্যবাদী দলের স্থায়ী কমিটির সদস্য হারুন চৌধুরী প্রমুখ।