বিশ্বকাপে ৩-৪টি সেঞ্চুরি করবেন বাবর : গৌতম গম্ভীর

SHARE

বর্তমানে আইসিসি র‌্যাংকিংয়ের শীর্ষ ওডিআই ব্যাটার পাকিস্তানি ক্যাপ্টেন বাবর আজম। ব্যাট হাতে তার ধারাবাহিকতায় নিজেদের দ্বিতীয় বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে পাকিস্তান। এরই মধ্যে চলতি বছরে ১৫ ইনিংস খেলে ২ সেঞ্চুরি ও ৮ ফিফটি এসেছে বাবরের ব্যাট থেকে।
আসন্ন বিশ্বকাপে সেই বাবর আজমের ব্যাট থেকে আসবে আরও অন্তত ৩-৪টি সেঞ্চুরি। এমন মন্তব্য করেছেন ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার গৌতম গম্ভীর। যে লড়াইয়ে রোহিত, কোহলির থেকেও বাবরকে এগিয়ে রাখছেন তিনি। গম্ভীরের মতে, বিশ্বকাপে আগুন লাগিয়ে দেবেন পাকিস্তান দলের অধিনায়ক।

ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই ধারাবাহিক রান করে যাচ্ছেন বাবর আজম। পাকিস্তানের ২৯ বছর ছুঁই ছুঁই এই তারকা ক্রিকেটার ইতোমধ্যে ৩১ সেঞ্চুরির সাহায্যে সাড়ে ১২ হাজার রান করেছেন। বাবর আজমের ধারাবাহিকতা দেখে ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই ভারতীয় তারকা ক্রিকেটার ভিরাট কোহলির সঙ্গে তুলনা করা শুরু করে দিয়েছেন।
স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলার সময় গৌতম গম্ভীর বলেন, বাবর আজমের যে ধরনের কৌশল আছে, তাতে আমি মনে করি সে এই বিশ্বকাপে পাকিস্তানের হয়ে ৩ বা ৪ সেঞ্চুরি করবে। বাবর আজমের যে সকল গুণ রয়েছে, তাতে সে এই বিশ্বকাপে আগুন ধরিয়ে দিতে পারে। আমি খুব কম খেলোয়াড় দেখেছি যাদের ব্যাটিং করার জন্য প্রচুর সময় দিচ্ছেন। আমি বিশ্বাস করি যে, রোহিত শর্মা, বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, জো রুট এবং ডেভিড ওয়ার্নারও ভালো খেলবেন। কিন্তু বাবর আজমের মান ভিন্ন স্তরে।
২০১৯ বিশ্বকাপে ৮ ইনিংসে ১ সেঞ্চুরি ও ৩ ফিফটিতে বাবর করেছিলেন ৪৭৪ রান, যা ছিল টুর্নামেন্টের অষ্টম সর্বোচ্চ। গত চার বছরে বিশ্ব ক্রিকেটে বাবর নিজেকে আরও ওপরে তুলেছেন। কিছু দিন আগেই দ্রুততম পাঁচ হাজার রানে দক্ষিণ আফ্রিকার হাশিম আমলাকে পেছনে ফেলেছেন এই পাকিস্তানি তরুণ।