নেতৃত্ব গর্বের ব্যাপার, উপভোগ করব : শান্ত

SHARE

নিউজিল্যান্ড সিরিজে আগে থেকেই নেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। যাকে দায়িত্ব দেওয়া হয় সিরিজের সেই লিটন দাসও থাকছেন না সিরিজের শেষ ম্যাচে। তাই প্রথমবারের মতো বাংলাদেশ জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ হয়েছে নাজমুল হোসেন শান্তর।
আগামীকাল মঙ্গলবার নিউজিল্যান্ডের বিপক্ষে অধিনায়ক হিসেবে নেতৃত্বের অভিষেক হবে শান্তর। ছন্দে থাকা এই ক্রিকেটার নিজেও মুখিয়ে আছেন দেশকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব উপভোগের জন্য।

আজ সোমবার (২৫ সেপ্টেম্বর) অধিনায়ক হয়ে সংবাদ মাধ্যমের সামনে আসেন শান্ত। নতুন দায়িত্ব নিয়ে বলেন, ‘আলহামদুলিল্লাহ আমার মনে হয়, একজন ক্রিকেটার হিসেবে আমার জন্য এটা গর্বের ব্যাপার। আমার পরিবারের জন্যও এটা গর্বের বিষয়। ক্রিকেট বোর্ড অধিনায়কত্ব করার সুযোগ দিয়েছে। আশাকরি আগামীকাল উপভোগ করব নেতৃত্ব।’
সামনের দিকে দেশকে নেতৃত্ব দেওয়ার আবারও সুযোগ পেলেও সেটা কাজে লাগানোর চেষ্টা করবেন নয়া অধিনায়ক। তিনি বলেন, ‘শুরু থেকে আমার জার্নিটা খুব ভালো যাচ্ছে। এখনও ভালো চলছে। কিন্তু আরও অনেক দূর যাওয়ার বাকি। আমি প্রতিটা মুহূর্ত উপভোগ করার চেষ্টা করছি। সেটা ভালো হোক আর খারাপ আমি উপভোগ করি। আমার মনে হয় দেশকে নেতৃত্ব দেওয়া প্রতিটি ক্রিকেটারের স্বপ্ন। আমার সামনে যদি সামনেও এই সুযোগ আসে আমি সেটা কাজে লাগানোর চেষ্টা করব।’
শান্ত ছাড়াও নিউজিল্যান্ডের বিপক্ষে আগামীকালের ম্যাচের দলে ফিরেছেন নয় দলে ফিরেছেন বিশ্রামে থাকা অধিকাংশ ক্রিকেটার। এশিয়া কাপের শেষ ম্যাচের আগে ছুটি নিয়ে দেশে ফেরা মুশফিককে রাখা হয়েছে এই দলে। আগামীকাল ম্যাচ মাঠে গড়াবে যথারীতি দুপুর ২টায়।