দলের প্রতিষ্ঠাতা হত্যার বিচার বিএনপি করেনি: হানিফ

SHARE

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুব-উল আলম হানিফ বলেছেন, দলের প্রতিষ্ঠাতা হত্যার বিচার বিএনপি করেনি। সে কারণে যে কোনো অন্যায়-অপরাধের বিচার হলেই বিএনপি মনে করে এটি সঠিক হয়নি। স্বাধীনতাবিরোধীদের বিচার হলে বিএনপির আঁতে ঘা লাগে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) সকালে কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, বিএনপির আইনের শাসনের প্রতি আস্থা বা বিশ্বাস নেই। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করে দিয়েছিলেন। পরে তিনিই হত্যাকাণ্ডের শিকার হয়েছেন।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে হানিফ বলেন, করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে তিন বছর দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। এ যুদ্ধের কারণে শুধু বাংলাদেশে নয় বিশ্বের অনেক জায়গায় দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশে অসাধু ব্যবসায়ীরা সুযোগ পেলেই জিনিসপত্রের দাম বৃদ্ধি করে। সরকারের পক্ষ থেকে ওএমএস প্রাইজ কার্ডের মাধ্যমে সুযোগ দেওয়া হচ্ছে। চার কোটি মানুষকে বিভিন্ন ধরনের সুবিধার আওতায় আনা হয়েছে, যাতে অচিরেই দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে চলে আসবে।