৬ জন অতিরিক্ত সচিবের দফতর বদল

SHARE

প্রশাসনে কর্মরত অতিরিক্ত সচিব পদমর্যাদার ছয়জন কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছে।
মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ শাখা থেকে জারি করা পৃথক প্রজ্ঞাপনে তাদের বদলিপূর্বক প্রেষণে নিয়োগ দেওয়া হয়।

রাষ্ট্রপতির আদেশে পৃথক ওই প্রজ্ঞাপনে সই করেন মন্ত্রণালয়ের উপসচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ।
এরমধ্যে একটি প্রজ্ঞাপনে বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন পরিবীক্ষণ ইউনিটের মহাপরিচালক নুরুন নাহার হেনাকে জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের (নিমকো) মহাপরিচালক হিসেবে বদলিপূর্বক নিয়োগ দেওয়া হয়েছে। পাশাপাশি একই প্রজ্ঞাপনে বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের (স্পারসো) চেয়ারম্যান মো. আব্দুস সামাদকে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক মো. হারুন অর রশিদকে সাধারণ বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে বদলিপূর্বক প্রেষণে নিয়োগ করা হয়েছে।
এছাড়া আরেকটি প্রজ্ঞাপনে শিল্প-নকশা ও ট্রেডমার্কস অধিদফতরের পেটেন্ট রেজিস্ট্রার খন্দকার মোস্তাফিজুর রহমানকে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে নিয়োগ করা হয়েছে। পাশাপাশি একই প্রজ্ঞাপনে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলমকে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক এবং জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. মুনিম হাসানকে শিল্প-নকশা ও ট্রেডমার্কস অধিদফতরের পেটেন্ট রেজিস্ট্রার হিসেবে বদলিপূর্বক প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ শাখা থেকে জারি করা প্রজ্ঞাপনদুটি দেখতে ক্লিক করুন: প্রজ্ঞাপন-১, প্রজ্ঞাপন-২।