এশিয়া কাপে ফিরবেন লিটন!

SHARE

পরাজয় দিয়েই এশিয়া কাপ মিশন শুরু হয়েছে বাংলাদেশ দলের। স্বাগতিক শ্রীলঙ্কার কাছে পরাজয়ের পর এবার বাংলাদেশের সামনে আফগানিস্তান। টুর্নামেন্টের সুপার ফোর পর্বে জায়গা পেতে আফগানদের বিপক্ষে জয়ের বিকল্প নেই টাইগারদের।
আফগানিস্তানের বিপক্ষে জয়ের পর বাংলাদেশ যদি সুপার ফোর পর্বে জায়গা করে নেয় তাহলে টাইগারদের স্কোয়াডে যোগ দিতে পারেন লিটন দাস। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, সুস্থ হলে তাকে আবার দলে অন্তর্ভুক্ত করা হবে।

এশিয়া কাপের স্কোয়াড থাকলেও জ্বরের কারণে দলের সঙ্গে যেতে পারেননি লিটন। ডেঙ্গু আক্রান্ত না হলেও শারীরিক দুর্বলতার কারণে নিজ বাসাতেই অবস্থান করছেন তিনি। লিটনের বদলি হিসেবে এনামুল হক বিজয়কে দলে ডাকা হয়।
নান্নু দেশের একটি জাতীয় দৈনিককে বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘লিটন সুস্থ হয়ে উঠলে আমরা তাকে পাঠাব। দল সুপার ফোরে গেলে সে যোগ দেবে।’
যদিও বিজয়কে অন্তর্ভুক্তি করার প্রসঙ্গে বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছিল, লিটন পুরো এশিয়া কাপ থেকেই ছিটকে গেছেন। তার বদলি হিসেবে দলে নেয়া হয়েছে এনামুল হক বিজয়কে, যিনি মঙ্গলবারই দলের সঙ্গে যোগ দিয়েছেন।
নান্নু অবশ্য ভিন্ন কথা বললেন, ‘হয়তো কোথাও ভুল–বোঝাবুঝি হয়েছে। লিটন পুরো এশিয়া কাপ থেকে ছিটকে যায়নি। আমরা দু-এক দিনের মধ্যে লিটনের অবস্থা বুঝে বিষয়টি সবাইকে জানিয়ে দেব।’
গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলতে আজই পাকিস্তানের লাহোরে উড়াল দিবে বাংলাদেশ দল। সেখানে আগামী ৩ সেপ্টেম্বর আফগানিস্তানের মুখোমুখি হবে টাইগারবাহিনী।