এশিয়া কাপের আগে বড় ধাক্কা খেল শ্রীলঙ্কা

SHARE

আর কিছুদিন পরই শুরু হচ্ছে এশিয়া কাপ। এশিয়ার সর্বোচ্চ মর্যাদার লড়াইয়ে মাঠে নামার আগে বড় ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। দলটির গুরুত্বপূর্ণ দুই ক্রিকেটার আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। শুক্রবার (২৫ আগস্ট) এ তথ্য জানায় ক্রিকইনফো।
জানা যায়, শ্রীলঙ্কার কুশাল পেরেরা ও আভিশকা ফার্নান্দো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এশিয়া কাপের জন্য এখনও নিজেদের দল ঘোষণা করেনি শ্রীলঙ্কা। আসন্ন এই টুর্নামেন্টের দলে গুরুত্বপূর্ণ এই দুই ক্রিকেটার থাকবে কিনা সেটি নির্ভর করছে তারা কত দ্রুত সুস্থ হতে পারবে সেটির ওপর।
শ্রীলঙ্কা ক্রিকেট দলের ম্যানেজার মাহিন্দা হালানগোদা অভিজ্ঞ পেরেরা ও ফার্নান্দোর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, লঙ্কা প্রিমিয়ার লিগের শেষদিকে এই দুই ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনা পরীক্ষায় নেগেটিভ আসলেই কেবল তারা দলের সঙ্গে যোগ দিতে পারবেন।
এই দুই ক্রিকেটার ছাড়াও দুশমন্থ চামিরা এবং য়ানিন্দু হাসারাঙ্গাকে নিয়েও বিপাকে রয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। ৩১ বছর বয়সী চামিরা কাঁধের চোটে পড়েছেন। ফলে পুরো এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন তিনি। সদ্য সমাপ্ত লঙ্কান লিগে খেলার সময় এই ইনজুরিতে পড়েছেন তিনি।
শ্রীলঙ্কার তারকা লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার ফিটনেস নিয়েও আছে শঙ্কা। গ্রুপ পর্বে বাংলাদেশ এবং আফগানিস্তানের বিপক্ষে তিনি খেলতে পারবেন না। শ্রীলঙ্কা যদি পরবর্তী রাউন্ডে যেতে পারে এবং হাসারাঙ্গা যদি ম্যাচ খেলার মতো ফিট হন তবেই কেবল আসরে বাকি ম্যাচগুলো খেলতে পারবেন তিনি।