নীরবে ঢাকায় ফিরলেন সাকিব

SHARE

সাকিব কবে দেশে ফিরে অনুশীলনে যোগ দেবেন? কোটি টাকা মূল্যের প্রশ্ন। যে প্রশ্নের উত্তর আসলে কারোরই জানা ছিল না। বিসিবির একজন কর্তাও দায়িত্ব নিয়ে নিশ্চিত করে বলতে পারেননি যে, সাকিব অমুক দিন আসবেন। তবে বিসিবির দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছিল যে, ২১ আগস্ট পর্যন্ত ছুটি আছে বাংলাদেশ অধিনায়কের।

শ্রীলঙ্কার এলপিএল খেলতে ২১ আগস্ট পর্যন্ত এনওসি বা ছাড়পত্র নিয়ে গেছেন চ্যাম্পিয়ন অলরাউন্ডার। শেষ খবর, ওই এনওসির শর্ত মেনেই আজ পড়ন্ত বিকেলে দেশে ফিরেছেন সাকিব। সোমবার বিকেল সাড়ে ৫টার কয়েক মিনিট পর এমিরাটসের ফ্লাইটে দুবাই হয়ে রাজধানী ঢাকা পৌঁছেছেন সাকিব।

তার আগে তিনি আর মোহাম্মদ আশরাফুল দুবাইতে একটি সোনার দোকানের উদ্বোধন করেন। সে ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

এদিকে সোমবার বিকেলে খুব চুপিসারে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গাড়িতে বাসায় চলে গেছেন সাকিব। মিডিয়ার মুখোমুখি হননি। প্রচারমাধ্যমের সাথে কোনো কথা বলার সুযোগও দেননি। সবার অগোচরে বিমানবন্দর ত্যাগ করেছেন।

এদিকে একটানা ৪ দিন (মাঝে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বন্ধ ছিল) ক্লোজডোরে এগিয়ে চলা টিম বাংলাদেশের প্র্যাকটিস ২ দিন বিরতি ছিল। শুক্র ও শনিবার ছুটির পর ২০ আগস্ট থেকে আবার টানা তিনদিন অনুশীলন শুরু হয়েছে, যার দ্বিতীয় দিন ছিল আজ।

সোমবার ছিল জাতীয় দলের ঐচ্ছিক অনুশীলন। কাল মঙ্গলবারও চলবে অনুশীলন। আগামী পরশু ২৩ আগস্ট প্র্যাকটিস বিরতি।

সাকিব কি কাল ২২ আগস্টই অনুশীলনে যোগ দেবেন? নাকি দুদিন বিশ্রাম নিয়ে ২৪ ও ২৫ প্র্যাকটিস করে জাতীয় দলের সাথে এশিয়া কাপ খেলতে কলম্বো যাবেন, সেটাই দেখার।