সৌদির আল-ইত্তিফাকে যোগ দিলেন হেন্ডারসন

SHARE

লিভারপুল ছেড়ে সৌদি আরবের ক্লাব আল-ইত্তিফাকে যোগ দিয়েছেন অধিনায়ক জর্ডান হেন্ডারসন। বুধবার (২৬ জুলাই) তিনি ক্লাব সমর্থকদের বিদায় জানিয়ে দিয়েছেন।
৩৩ বছর বয়সী এই ইংলিশ মিডফিল্ডার এর মাধ্যমে এ্যানফিল্ডের সঙ্গে ১২ বছরের সম্পর্কের অবসান ঘটালেন। এই ক্লাবের হয়ে প্রায় সবকটি বড় শিরোপাই জয় করেছেন হেন্ডারসন। সাবেক লিভারপুল সতীর্থ স্টিভেন জেরার্ডের সাথে সৌদি পেশাদার লিগে আবারও মিলিত হতে যাচ্ছেন হেন্ডারসন। আল-ইত্তিফাকের কোচ হিসেবে সম্প্রতি দায়িত্ব গ্রহণ করেছেন জেরার্ড।
ইনস্টাগ্রাম পোস্টে হেন্ডারসন লিখেছেন, ‘গত ১২ বছরের সময়গুলো ভাষায় প্রকাশ করা কঠিন। তার থেকেও কঠিন বিদায় বলা। আমি সবসময়ই রেড থাকবো। আমৃত্যু এই ক্লাবের হয়েই তাকবো। সবকিছুর জন্য অনেক ধন্যবাদ। তোমরা কখনো একা হাঁটবে না, এই প্রতিশ্রুতি থাকলো।’
এই পোস্টের সাথে একটি ভিডিও শেয়ার করেছেন হেন্ডারসন। সেখানে তিনি বলছেন, ‘শেষবারের মত আমি লিভারপুলের ড্রেসিংরুমে আছি। এটা খুবই আবেগের। গত ১২ বছর আমার ও আমার পরিবারের কাছে কি অর্থ বহন করে তা যেকোন ভাবে আমি বর্ননা করতে চাই। লিভারপুল ফুটবল ক্লাবের অধিনায়ক মনোনীত হওয়াটা ছিল আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় সম্মান। যেদিন থেকে আর্মব্যান্ডটা হাতে পেয়েছি সেদিন থেকেই লিভারপুলের অধিনায়ক হিসেবে কি করা উচিত তার সবই করার চেষ্টা করেছি। আমাকে তোমাদের ক্লাবের অংশ করার জন্য ধন্যবাদ। ভাল ও খারাপ উভয় সময়ই সহযোগিতা করার জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি।’
গত ৩০ বছরের মধ্যে ২০২০ সালে প্রথমবারের মত ইংলিশ লিগের শিরোপা জয়ে হেন্ডারসন রেডসের নেতৃত্ব দিয়েছিলেন। এর আগের বছর চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেছিল লিভারপুল।
বিভিন্ন গণমাধ্যমের রিপোর্টের সূত্রধরে জানা গেছে সপ্তাহে ৭ লাখ পাউন্ডের বিনিময়ে আল হিলালে যোগ দিয়েছেন হেন্ডারসন। সব মিলিয়ে লিভারপুল ১২ মিলিয়ন পাউন্ড পেতে যাচ্ছে। এ মাসের শুরুতে আল-ইত্তিফাক জেরার্ডকে কোচ হিসেবে নিয়োগ দেয়। ২০১১ সালে সান্ডারল্যান্ড থেকে লিভারপুলে যোগ দিয়েছিলেন হেন্ডারসন। ২০১৫ সালে এ্যানফিল্ডের অধিনায়ক হিসেবে জেরার্ডের স্থলাভিষিক্ত হন।