মিয়ামির অধিনায়ক হচ্ছেন মেসি!

SHARE

বিশ্বজয়ের পর ক্লাব ফুটবলে নতুন অধ্যায় শুরু করেছেন লিওনেল মেসি। ইউরোপ ছেড়ে পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রে, মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়ামির হয়ে ইতিমধ্যে দুর্দান্ত এক অভিষেকও হয়েছে তার। আর এবার তাকেই দলটির অধিনায়ক করার সিদ্ধান্তও নিয়েছে ফ্লোরিডার ক্লাবটি।
গত ২২ জুলাই মিয়ামির জার্সিতে ক্লাবটির ঘরের মাঠ ডিআরভি পিংক স্টেডিয়ামে দুর্দান্ত এক অভিষেক হয়েছে মেসির। সে ম্যাচে শুরুর একাদশে না থাকলেও ৫৪ মিনিটের সময় মাঠে নেমে শেষ পর্যন্ত তিনিই পার্থক্য গড়ে দিয়েছেন।
ক্রুজ আজুলের বিপক্ষে সে ম্যাচে নির্ধারিত সময়েও জয়ের দেখা পায়নি দলটি। তবে যোগ করা সময়ের একেবারে শেষ ভাগে দুর্দান্ত এক ফ্রি কিকে গোল করেন মেসি। আর এতেই দীর্ঘ দিন পর জয়ের দেখা পায় মিয়ামি। অভিষেক ম্যাচেই গোল করে দলকে জয় এনে দেয়ার পর এবার আরও গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়া হচ্ছে ফুটবল জাদুকরকে।

অভিষেক ম্যাচে মাঠে নামার সময়ও অধিনায়কের বাহুবন্ধনী উঠেছিল মেসির হাতে। আর এবার পুরোপুরি ভাবেই তাকে দলটির নেতৃত্বের ভার দিতে চলেছে মিয়ামি। তাদের নিয়মিত অধিনায়ক ব্রাজিলের মিডফিল্ডার গ্রেগর পায়ে চোট পেয়ে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন। তাই এখন দলটির দায়িত্ব কে নেবেন এ নিয়ে প্রশ্ন ওঠেছে।
আর এমন প্রশ্নের উত্তরে মেসিকেই অধিনায়কের দায়িত্ব দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কোচ টাটা মার্টিনো। তিনি বলেন, ‘ওই দিন বদলি হিসেবে নামার সময় সে অধিনায়ক ছিল। হ্যাঁ, সামনে সেই থাকবে।’ তিনি আরও বলেন, ‘মেসি এবং তাঁর সঙ্গেই দলে আসা সার্জিও বুসকেটসকে শুরুর একাদশেও নামানোর চিন্তা করা হচ্ছে।’
বিশ্বজয়ী ফুটবল জাদুকরের আবির্ভাবে নতুন ইতিহাস গড়ার স্বপ্ন দেখছে মিয়ামি। তার জাদুর কারণেই গত মে মাসের পর প্রথম জয় পেয়েছে তারা। মঙ্গলবার লিগস কাপের নকআউট পর্বে ওঠার লক্ষ্যে আতালান্তা ইউনাইটেডের মুখোমুখি হবে দলটি।