আমিশা প্যাটেলের উপর চটলেন উরফি

SHARE

নেটদুনিয়ায় খোলামেলা-অদ্ভূতদর্শন পোশাকের জন্য ট্রেন্ডিং হলেও উরফি জাভেদের চিন্তন-চেতনা কিন্তু বর্তমানে অনেকের কাছেই প্রশংসা কুড়াচ্ছেন। এবার সমকামীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় আমিশা প্যাটেলকে তুলোধোনা করলেন তিনি।
ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে জানানো হয়, সম্প্রতি এক সাক্ষাৎকারে আমিশা বলেন, ওটিটি প্ল্যাটফর্মে গে-লেসবিয়ানিজম, সমকামী যৌনতা ছাড়া কিচ্ছু নেই। বাচ্চাদের এসব থেকে দূরে রাখতে মা-বাবাদের টিভি, মোবাইল লক করে রাখতে হয়। ভারতীয় দর্শকরা একটা পবিত্র-পরিষ্কার কন্টেন্ট দেখার জন্য ক্ষুধার্ত হয়ে রয়েছেন।
অভিনেত্রীর এই মন্তব্যের জেরে বিতর্কের স্ফুলিঙ্গ মাথা চারা দিতেই খেপে গেলেন উরফি জাভেদ। অভিনেত্রীকে একহাত নিয়ে উরফি বলেন, ‘‘এই গেইজিম, লেসবিয়ানিজম আসলে কী? যে তার জন্য বাচ্চাদেরকে এসব থেকে দূরে রাখতে হবে? তা যখন তিনি বলেছিলেন, ‘কাহো না প্যায়ার হ্যায়..’, তখন কি স্ট্রেট (বিপরীত লিঙ্গে আকৃষ্ট মানুষ) মানুষদের উদ্দেশেই বলেছিলেন!
‘‘তারকারা যখন এভাবে অশিক্ষিতের মতো কথা বলে তখন আমার বিরক্ত লাগে। আসলে ২৫ ধরে কাজ না পাওয়ার জন্যই একটা তিক্ত মানুষে পরিণত হয়ে গিয়েছেন।”
ঠিক কী বলেছিলেন আমিশা? তিনি বলেন, ‘ঠাকুমা-ঠাকুরদাদের সঙ্গে বসে বাচ্চারা যে কোনো সিনেমা দেখবে, সেই যুগ এখন আর নেই। ওটিটিতে সেসব নেই। ওখানে গে-লেসবিয়ানিজম, সমকাম যৌনতার দৃশ্যে ভরপুর কন্টেন্ট, যেসব দৃশ্যের জন্য বাচ্চাদের চোখ ঢেকে রাখতে হয় মা-বাবাদের। কারণ আপনি তো চাইবেন না আপনাদের সন্তানরা এসব দেখুক।’
এমন মন্তব্যের জন্য অনেকেই আমিশাকে ‘হোমোফোবিক’ বলে তকমা সেঁটেছেন। এবার প্রকাশ্যেই কটাক্ষ করলেন হালফিলের উরফি জাভেদ।