মাদাম তুসোয় স্থান পেলেন ক্যাটরিনা

SHARE

kat candleলন্ডনে মাদাম তুসোর যাদুঘরে সর্বশেষ বলিউড অভিনেত্রী হিসেবে জায়গা করে নিলেন ক্যাটরিনা কাইফ। এদিন নিজের হাতেই মোমের মূর্তিটি উদ্বোধন করেন তিনি। ২০০০ সালে প্রথম বিগ-বি অমিতাভ বচ্চনের মোমের মূর্তি বসিয়ে বলিউড অভিনেতাদের যাদুঘরে স্থান দেওয়া শুরু হয়। সেটারই ১৫ বছর উপলক্ষ্যে ক্যাটরিনার মোমের প্রতিকৃতি বসিয়ে তা স্মরণীয় করে রাখতে চেয়েছে যাদুঘর কর্তৃপক্ষ। ক্যাটরিনার সঙ্গে এবারের লড়াইয়ে ছিলেন বলিউডে তাঁর আরও দুই সহকর্মী প্রিয়াঙ্কা চোপড়া ও দীপিকা পাডুকোনও। তবে প্রতিযোগিতায় তাঁদের হারিয়ে মাদাম তুসোয় জায়গা করে নিয়েছেন ক্যাট। নিজের মোমের প্রতিকৃতির মুখোমুখি হয়ে ক্যাটরিনা জানিয়েছেন, মূর্তিটি অবিকল তাঁর মতোই দেখতে। ন

ইন্দো-ব্রিটিশ অভিনেত্রী ক্যাটরিনার আগে ৬ জন বলিউড তারকার মোমের প্রতিকৃতি স্থান পেয়েছে মাদাম তুসোর যাদুঘরে। অমিতাভ বচ্চন (২০০০), ঐশ্বর্য রাই (২০০৪), শাহরুখ খান (২০০৭), সালমান খান (২০০৮), হৃত্বিক রোশন (২০১১) ও মাধুরী দীক্ষিত (২০১২) এর আগে বিশ্বখ্যাত এই যাদুঘরে স্থান পেয়েছেন।

এদিন স্থান পেলেন ৩১ বছর বয়সী ক্যাটরিনাও। যাদুঘরের মুখপাত্র জানিয়েছেন, ক্যাটরিনা শিল্পীদের সঙ্গে অত্যন্ত সহযোগিতা করেছেন। তাঁর ও শিল্পীদের অনবদ্য দক্ষতায় ক্যাটরিনার একেবারে সঠিক অবয়ব ফুটে উঠেছে তাঁর মোমের প্রতিকৃতিতে। ২০ জন ভাস্কর ও শিল্পী মিলে প্রায় ৪ মাস সময় ধরে এই প্রতিকৃতিটি নির্মাণ করেছেন। এই মূর্তিটির তৈরি করতে খরচ পরেছে ১৫০,০০০ পাউন্ড।

ক্যাটরিনার বাস্তবিক চেহারার ছোঁয়া আনতে শরীরের সঠিক গঠন ও ত্বকের রঙ পর্যবেক্ষণ করে অত্যন্ত সুকৌশলে তৈরি করা হয়েছে প্রতিকৃতিটি।