বিশ্বকাপের আলোচিত ফুটবলারকে দলে ভেড়াতে চায় ম্যানসিটি

SHARE

কাতার বিশ্বকাপে বড় চমক দেখায় মরক্কো। ২০২২ বিশ্বকাপে মরক্কোর দলগত অবিশ্বাস্য পারফরম্যান্সের পেছনে বড় ভূমিকা রাখেন দলটির তারকা ফুটবলার আশরাফ হাকিমি। ফরাসি ক্লাব পিএসজির এই ফুটবলারকে দলে ভেড়াতে আগ্রহ প্রকাশ করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটি। ঐতিহাসিক ট্রেবল জয়ের পর ক্লাবটির কোচ গার্দিওলা ধারাবাহিকতা ধরে রাখতে চাইছেন। আর সেজন্য দলকে আরও শক্তিশালী করতে হাকিমির ওপর নজর দিয়েছেন তিনি।
প্রিমিয়ার লিগ, এফ এ কাপ এবং চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার পাশাপাশি সম্ভব হলে আরো বেশী কিছু অর্জনের লক্ষ্য নিয়ে আগামী মৌসুমে মাঠে নামবে সিটিজেনরা। আর সেটা করতে গিয়ে এবার পিএসজির আশরাফ হাকিমিকে দলে ভেড়াতে চায় ইংলিশ চ্যাম্পিয়নরা। ইতোমধ্যেই বার্সেলোনায় যাবার ঘোষণা দিয়েছেন ইকে গুনডোগান। বার্নার্ডো সিলভা ও কাইল ওয়াকারের ভবিষ্যত নিয়েও রয়েছে শঙ্কা। আর সে কারণেই সমস্যায় জর্জরিত পিএসজির দিকে হাত বাড়িয়েছে সিটি।
লিওনেল মেসিকে হারিয়ে কিলিয়ান এমবাপ্পেকে দলে ধরে রাখতে এখন সবচেয়ে গুরুত্ব দিচ্ছে পিএসজি। আর সেই সুযোগটাই কাজে লাগাতে চায় সিটিজেনরা। চেলসি থেকে মাতেও কোভাচিচকে দলে ভেড়ানোর আনুষ্ঠানিক ঘোষণা কিছুদিনের মধ্যে দিবে সিটি। লিপজিগ থেকে আরেক ক্রোয়েট ডিফেন্ডার জোসকো গাভারডিওলের সঙ্গে চুক্তির দ্বারপ্রান্তে রয়েছে। ইংলিশ ফুল-ব্যাক ওয়াকারের সঙ্গেও চুক্তির মেয়াদ আর মাত্র এক বছর বাকি আছে। বায়ার্ন মিউনিখে নতুন অভিজ্ঞতা নিতে ওয়াকার এক পা দিয়েই রেখেছেন। ইত্তিহাদ স্টেডিয়ামে অবশ্য তারকা এই ডিফেন্ডারকে রেখে দিতে পেপ গার্দিওলা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
মরোক্কান ডিফেন্ডার হাকিমির সঙ্গে পিএসজির বর্তমান চুক্তির মেয়াদ ২০২৬ সালের ৩০ জুন পর্যন্ত রয়েছে। কিন্তু ইউরোপীয়ান চ্যাম্পিয়ন দলে ফাঁকা জায়গা পূরণে তাকে দেখা গেলে খুব একটা অবাক কেউই হবে না। পর্তুগীজ ফুল-ব্যাক হুয়াও ক্যান্সেলো ধারে বায়ার্নে খেলতে গিয়ে খুব একটা মানিয়ে নিতে পারেননি। এ কারণে ক্যান্সেলোকে ছেড়ে দেবার চিন্তা করছে সিটিজেনরা। ক্যান্সেলোর স্থানে হাকিমিকে দলে নেয়ার চেষ্টা চালাচ্ছে সিটি। যদিও চুক্তির শর্তানুযায়ী প্যারিস ছাড়া অনেকটাই কঠিন হবে হাকিমির। কিন্তু গত মৌসুমে সিটির দুর্দান্ত ট্রেবল জয় হাকিমিকে কোনোভাবেই পিছু হঠতে দিবে না বলেই মনে করেন ফুটবল বিশ্লেষকরা।