আমি ব্যালন ডি’অর ডিজার্ভ করি : এমবাপ্পে

SHARE

কাতার বিশ্বকাপে ফ্রান্সকে বলতে গেলে একাই টেনেছেন কিলিয়ান এমবাপ্পে। দলকে নিয়ে গেছেন বিশ্বকাপের ফাইনালে। এমন কি ফাইনাল মঞ্চে হ্যাটট্রিক করেছেন। একটা দলকে বিশ্বকাপকে জেতাতে যা প্রয়োজন সম্ভাব্য সবই করেছেন। তবে, শেষ পর্যন্ত আর্জেন্টিনার কাছে স্বপ্নভঙ্গ হয় সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের।
তবে বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা হয়ে গোল্ডেন বুট জিতেছেন এমবাপ্পে। এ ছাড়া ক্লাবের জার্সিতেও ছিলেন উজ্জ্বল। ক্লাব এবং জাতীয় দল মিলিয়ে চলতি মৌসুমে ৫৪টি গোল করেছেন এই ২৪ বছর বয়সী তারকা ফরোয়ার্ড। সবকিছু মিলিয়ে ব্যালন ডি’অরের দৌড়ে নিজেকে যোগ্য বলে মনে করছেন ফরাসি তারকা।
গোল ডটকমের প্রতিবেদন অনুসারে এমবাপ্পে বলেছেন, ‘একটি পৃথক ট্রফি সম্পর্কে কথা বলা সবসময়ই কঠিন। এর জন্য আপনার নিজেকে এগিয়ে রাখতে হবে। আমি ব্যালন ডি’অর পাবার যোগ্য কি না! তাহলে বলব এটি কোন মানদণ্ডে দেওয়া হয়? যদি ব্যাক্তিগত মানদণ্ডে হয় আমি এখন বলতে পারি যে আমি আশাবাদী।’
ফরাসি তারকা আরও বলেছেন, ‘মানুষকে যথার্থ ফুটবল নৈপুণ্য নিয়ে বিনোদিত করা এবং স্কোরিংয়ের মতো বিষয়গুলা আমি ইতোমধ্যে অর্জন করেছি। আমার মতে ব্যালন ডি’অরের জন্য সব শর্তই পূরণ করেছি আমি। তাই আমি এ ব্যাপারে বেশ ইতিবাচক এবং মানুষের ভোটও আশা করি আমার দিকেই আসবে।’
ব্যালন ডি’অর নিয়ে ফুটবল ভক্তদের তুমুল আগ্রহ। ব্যক্তিগত সর্বোচ্চ মর্যাদার এই পুরস্কার জেতার ইচ্ছে নেই এমন ফুটবলার খুঁজে পাওয়া মুশকিল। অনেক তারকা ফুটবলাররাও কখনো জিততে পারেননি সম্মানসূচক এই পুরস্কার।
জনপ্রিয় ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোল ডটকমের প্রতিবেদন অনুযায়ী, ব্যালন ডি’অরের ২০ জনের তালিকায় আছেন মেসি-এমবাপ্পে, বেনজেমা, ভিনিসিয়াস, লেভান্দোভস্কির মতো তারকা ফুটবলাররা। এতদিন ২০২৩ ব্যালন ডি’অরের দৌড়ে মেসির অন্যতম প্রতিদ্বন্দ্বী হিসেবে এমবাপ্পেকে বিবেচনা করা হলেও, এবার এমবাপ্পেকেও ছাড়িয়ে গেছেন আরেক ফুটবলার। যাকে ভাবা হচ্ছে আগামীর ফুটবল সুপারস্টার। তিনি ম্যানসিটি তারকা আর্লিং হলান্ড। তবে এই তিন তারকার মধ্যে কার হাতে উঠবে ব্যালন ডি’অর সেটা সময় বলে দেবে!