বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে যে ভেন্যুতে

SHARE

চলতি বছরের শেষ দিকে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। ইতোমধ্যে সেই ওয়ানডে বিশ্বকাপের খসড়া সূচি প্রকাশ করেছে বিসিসিআই। খুব দ্রুতই বিশ্বকাপের চূড়ান্ত প্রকাশ করা হবে বলে জানিয়েছে আয়োজক দেশ ভারত। বিশ্বকাপের ফাইনাল কোন ভেন্যুতে হবে সেটি জানা গেলেও সেমিফাইনাল ম্যাচের চূড়ান্ত ভেন্যুর নাম এখনও প্রকাশ করেনি বিসিসিআই।
বিসিসিআইয়ের প্রকাশিত সূচিতে দেখা যায়, ৫ অক্টোবর উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। আর স্বাগতিক ভারত তাদের প্রথম ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ অক্টোবর। তবে সবচেয়ে বেশি আলোচনায় ভারত-পাকিস্তানের ম্যাচকে ঘিরে। ১৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গড়াবে বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচটি।
বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে ভারতের আহমেদাবাদে। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার হাইভোল্টেজ ম্যাচ দিয়েই শুরু হবে এবারের আসর। ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, আসন্ন বিশ্বকাপের ফাইনাল ম্যাচটিও অনুষ্ঠিত হবে আহমেদাবাদেই। এছাড়া দুই সেমিফাইনাল কোথায় অনুষ্ঠিত হবে সেটি চূড়ান্ত না হলেও হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানায়, মুম্বাই ও চেন্নাইয়ে হতে পারে সেমিফাইনাল ম্যাচগুলো।
১৩তম আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ ও ১৬ নভেম্বর। আর ফাইনাল ম্যাচটি হবে ১৯ নভেম্বর আহমেদাবাদে। বিগত দুই বিশ্বকাপে টুর্নামেন্ট শুরুর এক বছর আগেই চূড়ান্ত সূচি প্রকাশ করা হয়েছিলো। এবারের বিশ্বকাপ শুরু হতে বাকি কেবল চার মাস। তবে এখনও চূড়ান্ত সূচি প্রকাশ করা হয়নি।