বিএনপি হরতালকে ভোতা করে দিয়েছে : তোফায়েল

SHARE

tofayelরাজনীতিতে হরতাল ও অবরোধ আন্দোলনের একটি বড় অস্ত্র। কিন্তু মাসের পর মাস অর্থহীন হরতাল দিয়ে সে অস্ত্রকে ভোতা করে দিয়েছে বিএনপি।

রাজধানীর যমুনার ফিউচার পার্কে তিন দিনব্যাপী বাংলাদেশ ফার্নিচার এন্ড ইন্টেরিয়র ডেকর এক্সপো’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ।

মন্ত্রী বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে, স্বাধীনতা বিরোধীরা এ অগ্রযাত্রাকে বাধা দিচ্ছে। মাসের পর মাস হরতাল দিয়ে যাচ্ছে। কোন লাভ নেই। আন্দোলনের এ মূল অস্ত্রকে বিএনপি ভোতা করে দিয়েছে। এখন রাজধানীতে তীব্র যানজট। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৫০ কিলোমিটার যানজটের কথাও শোনা যায়।

বিএনপিকে আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, তারা যে সংলাপের কথা বলেছিল। সেটি সম্ভব নয়। কারণ জঙ্গি বা নাশকতাকারীদের সঙ্গে সংলাপ হতে পারে না। যারা দেশকে পাকিস্তান বানাতে চায় তাদের সঙ্গে আলোচনা নয়। বিএনপি’কে নাশকতা ছেড়ে নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানান তিনি।

এর আগে মন্ত্রী বলেন, সরকার পণ্য রপ্তানি বৃদ্ধির উদ্দেশ্যে বাজার এবং পণ্যের বহুমুখীকরনের ওপর গুরুত্ব দিচ্ছে। এ কারণে গার্মেন্টস ছাড়াও ৫টি খাতকে গুরুত্ব দিচ্ছে সরকার।

সরকার ফার্মেসি, চামড়া, তথ্য প্রযুক্তি, শিপিং এবং ফার্নিচার খাতের ওপর বিশেষ গুরুত্ব দিয়ে বাজারের বহুমুখীকরণ ও রপ্তানি আয় বৃদ্ধির জন্যে কাজ করছে বলেও জানান মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে, টেক্সটাইল ও পাট মন্ত্রী মুহাম্মদ ইমাজ উদ্দিন প্রামানিক বলেন, সরকার রপ্তানিকারকদের উৎসাহ দিতে বিভিন্ন ধরনের উদ্যোগ নিচ্ছে।

আমদানিকারকদের আরো নতুন নতুন পন্থায় আকর্ষণের ওপর গুরুত্ব দেন তিনি। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতউল্লা আল মামুন, এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান শুভাশীষ বসু প্রমুখ।

যমুনা ফিউচার পার্কে এই মেলা চলবে প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত। ফার্নিচার ও সংশ্লিষ্ট খাতের প্রচারণার লক্ষ্যে ৫১টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে মেলায়।