অবশেষে প্রকাশ্যে আসলেন বিএনপি নেতারা

SHARE

bnp logoঅবশেষে প্রকাশ্যে আসলেন বিএনপি নেতারা। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দলের আয়োজনে আলোচনা সভায় দেখা মিলেছে এসব নেতার। সঙ্গে দেখা মিলেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের কর্মীদেরও।

যদিও উপস্থিত কোনো নেতাকে প্রায় তিন মাস ধরে আন্দোলনে ঢাকার রাজপথে দেখা যায়নি

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে বিএনপি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

অনুষ্ঠান পরিচালনা করছেন দলের সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন।

আলোচনার সভায় মঞ্চে আছেন-  বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে: জেনারেল (অব:) মাহবুবুর রহমান, দলের চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ, ব্যারিস্টার হায়দার আলী,  আবদুল হালিম, বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মো: ইবরাহীম।

সামনের সারিতে অবস্থান করছেন- বিএনপি বহিষ্কৃত নেতা মেজর (অব: ) আখতারুজ্জামান, নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান বাবুল, শ্রমিক দলের সভাপতি মো. আনোয়ার হোসেন, মহিলা দলের সভানেত্রী নূরে আরা সাফা, জাসাসের সভাপতি এম এ মালেক, সাবেক এমপি বিলকিস ইসলাম,  মহিলা দলের ঢাকা মহানগরের সভানেত্রী সুলতানা আহম্মেদ, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত বিএনপি নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, অনুষ্ঠান সুষ্ঠুভাবে করা যাবে কিনা তা নিয়ে সংশয় ছিল। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে কোনো বাধা দেয়া হয়নি।

অন্যদিকে বিএনপির অনুষ্ঠানকে কেন্দ্র করে প্রেস ক্লারের বাইরে আইনশৃঙ্খলা বাহিনীর তেমন কোনো তৎপরতা চোখে পড়েনি। অন্য সময়ের মতোই নিরাপত্তা ব্যবস্থা স্বাভাবিক আছে।