ইউজিসি অ্যাওয়ার্ড পাচ্ছেন ঢাবি’র সাত শিক্ষক

SHARE

du logoমৌলিক ও উদ্ভাবনীমূলক গবেষণাকর্মের স্বীকৃতিস্বরূপ ‘বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) অ্যাওয়ার্ড’ পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষক। সম্প্রতি ইউজিসি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২০১২ সালের জন্য ৬ জন এবং ২০১৩ সালের জন্য ১০জন শিক্ষককে অ্যাওয়ার্ড প্রদানের জন্য মনোনীত করে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে

২০১২ সালের জন্য মনোনীত ঢাবি’র অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. জামিলা আহমেদ চৌধুরী এবং সহকারী অধ্যাপক তাসলিমা ইয়াসমীন। ২০১৩ সালের জন্য মনোনীত ঢাবি’র অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন- ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আশফাক হোসেন, ব্যবসায় প্রশাসন ইনিস্টিটিউটের অধ্যাপক ড. এম জিয়াউল হক মামুন, ক্লিনিক্যাল ফার্মেসী ও ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ড. আবুল হাসনাত, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. আবু বিন হাসান সুসান এবং পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. নাজমা শাহীন।

মনোনীত শিক্ষকদের প্রত্যেককে তাদের বইয়ের জন্য ৫০ হাজার এবং প্রবন্ধের জন্য ৩০ হাজার টাকা ছাড়াও সনদপত্র ও ক্রেস্ট দেওয়া হবে। আগামী ২৯ মার্চ বিকেল ৩টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে রাষ্ট্রপতি আবদুল হামিদ শিক্ষকদের হাতে  এই অ্যাওয়ার্ড তুলে দেবেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মৌলিক গবেষণা ও প্রকাশনায় উৎসাহ দিতে ১৯৮০ সাল থেকে ইউজিসি এ অ্যাওয়ার্ড চালু করে।