ব্যর্থ রোনালদো, হেরে শিরোপার রেস থেকে পিছিয়ে গেল আল নাসর

SHARE

ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে ক্লাব আল নাসরের জন্য দিনটা বড্ড খারাপই গেল। সৌদি লিগের এবারের আসরে শিরোপার জয়ের রেসে এমনিতেই আল ইত্তিহাদ থেকে তিন পয়েন্ট পিছিয়ে ছিল আল নাসের। এবার তাদের আরও পিছিয়ে দিয়েছে আল হিলাল।
মঙ্গলবার (১৮ এপ্রিল) সৌদির কিং ফাহাদ স্টেডিয়ামে সৌদি আরবের ক্লাসিকোতে আল হিলালের কাছে হেরেছে ২-০ গোলে। আল হিলালের দুটি গোলই এসেছে পেনাল্টি থেকে। পেনাল্টি অবশ্য আল নাসরও পেয়েছিল। কিন্তু ভিএআর পরীক্ষার পর বাতিল হয় রেফারির পেনাল্টির সিদ্ধান্ত। এ ম্যাচে আবার হলুদ কার্ড পেয়েছেন সিআরসেভেন।
কিং ফাহাদ স্টেডিয়ামে আক্রমণ পাল্টা আক্রমণে জমে উঠে ম্যাচ। আধিপত্যে এগিয়েছিল অবশ্য হিলালই। পয়েন্ট টেবিলে বেশ বড় ব্যবধান থাকা এই দুটি দলের লড়াইয়ে ম্যাচের ৪২ মিনিটে ওডিওন ইঘালো পেনাল্টি থেকে গোল করে এগিয়ে দেন আল হিলালকে। এরপর বিরতিতে যায় আল হিলাল।
ম্যাচের প্রথমার্ধে আল হিলালের ৫৬ শতাংশ বল দখলের বিপরীতে আল নাসরের দখলে বল ছিল ৪৪ শতাংশ। আল হিলাল যেখানে ৭ শটের ৩টিই লক্ষ্যে রেখেছিল, আল নাসর সেখানে শটই নিতে পেরেছে শুধু একটি।
বিরতি থেকে ফেরার পর ধীরে ধীরে বাড়তে থাকে ম্যাচের বয়স। উল্টো ৫৭ মিনিটে হলুদ কার্ড পান রোনালদো। এ নিয়ে আল নাসরের হয়ে ৩টি হলুদ কার্ড দেখলেন পর্তুগিজ তারকা। এর আগে সৌদি প্রো লিগে একটি ও কিংস কাপে আরেকটি হলুদ কার্ড পেয়েছিলেন তিনি।
৬২ মিনিটে দ্বিতীয় গোলটি করে হিলাল। পেনাল্টি থেকে এবারও গোল করেন ওডিওন। এ হারের কারণে লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠা হলো না নাসরের। ২৪ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে তারা। এক ম্যাচ কম খেলা আল ইত্তিহাদ আছে সবার উপরে। আল হিলালের সংগ্রহ ছিল ২৫ ম্যাচে ৪৯ পয়েন্ট।
আল ইত্তিহাদ নিজেদের পরের ম্যাচে তারা জিতলে দুই দলের পয়েন্ট ব্যবধান হবে ৬। লিগে বাকি থাকা ৬ ম্যাচ দিয়ে সেই পার্থক্য মেটানো আল নাসরের জন্য একেবারেই সহজ হবে না।