এল ক্লাসিকোয় রোনাল্ডোদের হারাল মেসির বার্সা

SHARE

messiiiপ্রথম এল ক্লাসিকোতে লুইস সুয়ারেজ গোল না পেলেও দ্বিতীয় এল ক্লাসিকোতে তার গোলেই নিজের মাঠ নূ-ক্যাম্পে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারালো বার্সেলোনা।

রোববার রাতে বার্সার হয়ে খেলার ১৯ মিনিটে জেরেমি ম্যাথুই এবং ৫৬ মিনিটে সুয়ারেজ গোলে করেন। রিয়ালের হয়ে ৩১ মিনিটে একমাত্র গোলটি করেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। এ জয়ের লিগে রোনাল্ডোর চেয়ে চার পয়েন্টে এগিয়ে গেল মেসি-নেইমাররা।

খেলার ১২ মিনিটে রোনাল্ডোর একটি শর্ট বারে লেগে ফিরে আসে। ১৯ মিনিটে লিওনেল মেসির ফ্রি-কিকে হেডে গোল করেন (লা লিগায় প্রথম) জেরেমি ম্যাথুই। পুরো ন্যূ-ক্যাম্প আনন্দে আত্মহারা। গোল শোধের নেশায় একের পর এক আক্রমণ করতে থাকে রিয়াল। শেষ পর্যন্ত ৩১ মিনিটে বক্সের মধ্যে করিম বেনজেমার আলতো পাসে এগিয়ে দেওয়া বল বার্সার জালে পাঠাতে ভুল করেননি রোনাল্ডো।

এর একটু আগে একটি সহজ সুযোগ কাজে লাগাতে পারেননি নেইমার। প্রথমার্ধ শেষ হওয়ার মিনিট তিনেক আগে (৪২ মিনিটে) রোনাল্ডোর বক্সের বাইরে থেকে জোরালো শর্ট কর্নার বাঁচান বার্সার গোলকিপার। খেলায় রোনাল্ডো একটি হলুদ কার্ড পেয়েছেন।

দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে দানি আলভেজের বাড়ানো বল বক্সে পেয়েই ব্যবধান ২-১ করেন সুয়ারেজ।

দুই দলের খেলোয়াড়ই বেশ কয়েকটি ফাউল করেছেন। শাস্তিস্বরূপ রোনাল্ডো, আলভেজ, রামোসরা হলুদ কার্ড পেয়েছেন।

চলতি মৌসুমের কোপা দেল রের ফাইনালেও উঠেছে মেসি-নেইমারের বার্সেলোনা। রোববারের জয়ে লা লিগাও শীর্ষস্থান অক্ষুণ্ন। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালও নিশ্চিত করেছে তারা। বলা যায় বেশ ভালোই সময় যাচ্ছে লুইস এনরিকের শিষ্যদের।

চলতি মরসুমের প্রথম এল ক্লাসিকোয় (গত বছর অক্টোবরে) বার্সাকে ৩-১ গোলে হারিয়েছিল রিয়াল৷ এদিন সেই হারের মধুর প্রতিশোধ নিয়ে উচ্ছ্বসিত মেসি অ্যান্ড কোম্পানি৷ শেষ ১১টি ম্যাচের ১০টিতেই জয়ী বার্সা৷ ম্যাচের পরই টুইটারে নিজেদের ছবি পোস্ট করে সুয়ারেজ লেখেন, ‘এগিয়ে চল বার্সা৷’ ২৮ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে রিয়ালের সঙ্গে ৪ পয়েন্টের ব্যবধানে থেকে শীর্ষস্থান ধরে রাখল ক্যাটালান ক্লাব৷