দেশের জন্য আইপিএলের পর পিএসএলও ছাড়লেন তাসকিন

SHARE

২০২২ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদেরই মাঠে স্বাগতিকদের উড়িয়ে দিয়েছিলেন তাসকিন আহমেদ। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছিল টাইগার। সেই অসাধারণ পারফরম্যান্সের পর আইপিএলের দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের দলে ডাক পেয়েছিলেন স্পিডস্টার তাসকিন।

কিন্তু জাতীয় দলের জন্য আইপিএলকে না বলেছিলেন বাংলাদেশি এই পেসার। এবার পাকিস্তানের সুপার লিগ পিএসএলকেও না করে দিলেন তাসকিন। পাকিস্তানে চলছে টুর্নামেন্টটি। যেখানে তাসকিন ডাক পেয়েছেন মোহাম্মদ রিজওয়ানের দল মুলতান সুলতান্সের হয়ে খেলার জন্য। ইংল্যান্ড সিরিজ থাকায় তাসকিনের সামনে কেবল ৩ ম্যাচ খেলার অফার ছিল।

কিন্তু হালকা নিগল থাকা তাসকিন ইংল্যান্ড সিরিজে পুরো ফিট হওয়ার লক্ষ্যে পিএসএল খেলতে যাননি। এই ক্রিকেটার বিশ্বাস করেন, জাতীয় দলের হয়ে ভালো খেলতে পারলেই এমন সুযোগ আরও আসবে তার সামনে। যার ফলে আক্ষেপ করেন না তাসকিন।

মিরপুরের একাডেমি মাঠে জাতীয় দলের ফিজিও জুলিয়ান কালেফাতোর সঙ্গে নিজেকে ফিরে পাওয়ার লড়াই শেষে গণমাধ্যমে তাসকিন বলেন, ‘এটা নিয়ে কোনো আক্ষেপ নেই আমার। আসলে জাতীয় দলে খেলাটাই প্রধান লক্ষ্য। এখানে যদি ধারাবাহিকভাবে খেলতে পারি, ভালো করি। আজ না হয় কাল, একসময় সুযোগ আসবেই।

দিনশেষে আসলে জাতীয় দলে খেলার জন্য কষ্ট করা। সেটা যদি ঠিক থাকে, ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট এমনেই আসবে। এছাড়াও বোর্ড যেটা সিদ্ধান্ত নেবে, ম্যানেজমেন্ট আছে। যেহেতু এত গুরুত্বপূর্ণ একটা সিরিজ, ইম্পর্ট্যান্স তো এটাতেই।

কয়েক ম্যাচের জন্য যদি অফার আসে, সেখানে গিয়ে যদি আমি এই খেলা মিস করি সেটা খারাপ দেখাবে। যেহেতু আমার একটা নিগল ছিল, ইনজুরি থেকে উঠতেছি; আমার পুরো ফিট হওয়াটা গুরুত্বপূর্ণ। সামনে আরও অনেক সুযোগ আসবে, ভালো খেলতে পারলে; এটা নিয়ে কোনো আক্ষেপ নাই।’