রোনালদোর পর এবার মেসির ‘সৌদি যাত্রা’ নিয়ে গুঞ্জন

SHARE

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে নানা বির্তক দিয়ে সম্পর্ক ছিন্ন হয় ক্রিশ্চিয়ানো রোনালদোর। তার ঠিক দেড় মাস পরই আনুষ্ঠানিকভাবে দুই বছরের জন্য সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন পর্তুগিজ এই তারকা। এদিকে রোনালদো সৌদিতে যোগ দেওয়ার পর আভাস উঠেছে মেসিও যাচ্ছে আরবের ক্লাবে। তবে যদি তা হয় অবাক হওয়ার কিছু থাকবে না।
আল নাসেরের সঙ্গে ২০০মিলিয়ন ইউরোর চুক্তিবদ্ধ হয়েছেন পর্তুগিজ তারকা সিআরসেভেন। তারপর থেকেই অতি সক্রিয় হয়ে উঠেছে সৌদি আরবের অপর ক্লাব আল হিলাল। এদিকে রিয়াধের ডার্বিতে রোনাল্ডো-মেসি দ্বৈরথ দেখার অপেক্ষায় সৌদির ফুটবল প্রেমীরা এমন খবর চওড়া হয়ে উঠেছে সামিজিক মাধ্যম থেকে গণমাধ্যমেতেও।
অপরদিকে রোনাল্ডো চুক্তিবদ্ধ হওয়ায় আল নাসেরের শক্তি অনেকটাই বেড়েগেছে-সামাজিক মাধ্যম থেকে শুরু করে বাণিজ্যতেও। ফলে প্রধান প্রতিপক্ষকে সহজে ছেড়ে দিতে নারাজ আল হিলাল। তাই রোনালদোর বিপরীতে মেসিকে আলোচনায় নিয়ে এসেছে ক্লাবটি।
প্রতিপক্ষ ক্লাবের থেকে প্রচারের আলো কেড়ে নিতেই কি এই পরিকল্পনা আল হিলালের! উঠছে নানা প্রশ্ন। ক্লাব কর্তৃপক্ষ মুখ না খোলায় সেই জল্পনা আরও বাড়ছে। তবে এ জল্পনা তৈরি হওয়ার কারণ আল হিলাল ক্লাবের নিজস্ব দোকান। যেখানে পাওয়া যায় ক্লাবের বিভিন্ন স্মারক। সেই দোকানেই সমর্থকদের জন্য বিক্রি হচ্ছে বিশেষ ১০ নম্বরের জার্সি। যেখানে লেখা রয়েছে মেসির নাম।
এদিকে সৌদি আরবের অন্যতম বড় ফুটবল ক্লাব মেসির সঙ্গে যোগাযোগ করেছে বলে শোনা যায়নি। বিশ্বকাপ জয়ের পর নিজের শহর রোসারিয়োতে ছুটি কাটিয়ে মেসি পৌঁছে গিয়েছেন প্যারিসে। বুধবার থেকে পিএসজির অনুশীলনে যোগ দেওয়ার কথা এই ক্ষুদে জাদুকরের।