বিশ্বকাপে সাইদ আজমল!

SHARE
sayed ajmolবছরখানেক আগেও সাইদ আজমলকে ছাড়া বিশ্বকাপে পাকিস্তানকে কল্পনা করা যেত না। গত কয়েক বছরে পাকিস্তানের বোলিংয়ের মূল অস্ত্রই হয়ে উঠেছিলেন ডানহাতি এই অফস্পিনার।
তবে অবৈধ বোলিং অ্যাকশনের খাড়ায় পড়ে বিশ্বকাপ স্বপ্ন মুছে যায় চূড়ান্ত দল ঘোষণার সময়। অথচ তার দল যখন বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিমানে চড়ে বসে, সাইদ আজমল তখনও শুধু দলের না, বিশ্ব র‌্যাংকিংয়ের এক নাম্বার বোলার।
তবে আজমলকে ছাড়া বিশ্বকাপে একদম খারাপও করছে না পাকিস্তান। গ্রুপ পর্বে চার ম্যাচ জিতে উঠে গেছে কোয়ার্টার ফাইনালে।
বহু পথ পেরিয়ে সেই দলের সঙ্গী হতে যাচ্ছেন সাইদ আজমলও। সেই সুযোগ এসে গেছে মোহাম্মদ ইরফান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায়। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা আজমল তাই বিশ্বকাপ থেকে এখন মাত্র একধাপ দূরে আছেন।
পাকিস্তান বিশ্বকাপের সেমিফাইনালে উঠলেই তাকে বিশ্বকাপ দলে নিয়ে যাওয়া হবে জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান। কোমর ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া ইরফানের বদলি হিসেবেই নেওয়া হবে আজমলকে।
আজ এক্সপ্রেস নিউজকে শাহরিয়ার খান বলেন, ‌’কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়া ম্যাচের আগে বদলি নেওয়া হচ্ছে না। অ্যাডিলেড ম্যাচের আগে বদলি খেলোয়াড়ের সেখানে পৌছে খেলার মতো সময় পাবে না। তবে দল  সেমিফাইনালে উঠলে বদলি খেলোয়াড় পাঠানো হবে। আর সেটি সাইদ আজমলই।’
বিশ্বকাপে এ নিয়ে তৃতীয় বদলি খেলোয়াড় নিতে যাচ্ছে পাকিস্তান। এর আগে মোহাম্মদ হাফিজের জায়গায় নাসির জামশেদ এবং জুনায়েদ খানের জায়গায় রাহাত আলীকে বিশ্বকাপের দলভূক্ত করা হয়।
সূত্র: এনডিটিভি