প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন ১৭ মার্চ

SHARE

hasina1স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিনে শ্রদ্ধা নিবেদন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৭ মার্চ টুঙ্গিপাড়া আসছেন। এ দিন সকালে প্রধানমন্ত্রী তার বাবা শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ , ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করে দিনের কর্মসূচি শুরু করবেন। এসময় তিন বাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করবে। বাজানো হবে বিউগল।

 

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সের পাবলিক প্লাজায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং গোপালগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত শিশু সমাবেশে শেখ হাসিনা বক্তব্য রাখবেন। পরে দর্শক সারিতে বসে প্রধানমন্ত্রী শিশু-কিশোরদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন। এরপর সেখানে জাতীয় গ্রন্থকেন্দ্র আয়োজিত গ্রন্থমেলার উদ্বোধন করবেন তিনি।

গোপালগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এস.এম.খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত এক চিঠিতে প্রধানমন্ত্রীর এ সফর সম্পর্কে জানা গেছে।

উল্লেখ্য, ১৯২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

গোপালগঞ্জের জেলা প্রশাসক মো. খলিলুর রহমান জানান, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের কর্মসূচি সফল করতে সব প্রস্তুতি নেওয়া হচ্ছে।