সিরিজে সমতায় ফিরল নিউজিল্যান্ড

SHARE

সিরিজ জয়ের ভালো সম্ভাবনা জাগিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সফরকারী নিউজিল্যান্ডকে অল্প রানেই আটকে ফেলেছিল। তবে ভয়াবহ ব্যাটিং ব্যর্থতার জেরে ৫০ রানে হারায় উল্টো ৩ ম্যাচ ওয়ানডে সিরিজে সমতায় ফিরেছে কিউইরা।

শুক্রবার বাংলাদেশ সময় দিবাগত রাতে হওয়া ম্যাচে ক্যারিবীয়দের বৃষ্টি আইনে ৫০ রানে হারিয়েছে ব্ল্যাক ক্যাপস। টসে হেরে আগে ব্যাট করা নিউজিল্যান্ড ৪৮.২ ওভারে ২১২ রানে অলআউট হয়। বৃষ্টিবিঘ্নিত খেলায় স্বাগতিকদের লক্ষ্য দাঁড়ায় ৪১ ওভারে ২১২ রান। ব্যাটিং ব্যর্থতায় ৩৫.৩ ওভারে ১৬১ রানেই থামে তাদের ইনিংস।

কিউই ওপেনার ফিন অ্যালেন অল্পের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন। জেসন হোল্ডারের বলে বোল্ড হওয়ার আগে তিনি ১১৭ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৯৬ রান করেন। ড্যারেল মিচেল ৪১ ও মিচেল স্যান্টনার অপরাজিত ২৬ রান করেন। নিউজিল্যান্ডের আর কোনো ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

আগের ম্যাচে অভিষিক্ত ক্যারিবীয় অফ স্পিনার কেভিন সিনক্লেয়ার ৪১ রান দিয়ে পান ৪ উইকেট। জেসন হোল্ডার ২৪ রানের বিনিময়ে ৩টি উইকেট শিকার করেন। এছাড়া, আকিল হোসেন ২টি ও আলজারি জোসেফ একটি উইকেট পান।

বৃষ্টির আইনে ওয়েস্ট ইন্ডিজ ৪১ ওভারে ২১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে অবিশ্বাস্য রকমের ব্যাটিং বিপর্যয়ে পড়ে। ২৭ রানেই ৬ উইকেট হারায় স্বাগতিকরা। এরপর আরও ২ ব্যাটার সাজঘরে ফিরলে স্কোরবোর্ড তাদের সংগ্রহ ছিল ৮ উইকেটে ৭২ রান। টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা অসহায় আত্মসমর্পণ করেছিল।

ভরাবহ অবস্থা থেকে দলকে টেনে তোলার চেষ্টা করেন আগের ম্যাচে অভিষিক্ত বাঁ হাতি লেগ ব্রেক বোলার ইয়ানিক ক্যারিয়া ও আলজারি জোসেফ। নবম উইকেটে ৮৫ রানের জুটি গড়ে তারা প্রতিরোধ গড়ছিলেন।

৩১ বলে ৫ চার ও ২ ছক্কায় ৪৯ রান করা জোসেফকে বোল্ড করেন সাউদি। এরপর ৮৪ বলে ২ চার ও এক ছক্কায় ক্যারিয়ারের প্রথম ওয়ানডে ফিফটি পাওয়া ক্যারিয়া ৫২ রান করে স্যান্টনারের শিকারে পরিণত হলে জয় পায় কিউইরা।

টিম সাউদি ৭ ওভারে ২২ রান দিয়ে পান ৪ উইকেট। ৬ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। একটি করে উইকেট পকেটে পুরেন মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস।