খালেদার কার্যালয়ের সামনে তরুণ প্রজন্মের মানববন্ধন

SHARE

karjaloy khaledaজঙ্গী, মৌলবাদ, সন্ত্রাস, নৈরাজ্য, মুক্ত সুখী সমৃদ্ধ নিরাপদ ও অসাম্প্রদাদিক সোনার বাংলা গড়ার দাবিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে আওয়ামী পন্থী সচেতন তরুণ প্রজন্ম নামের একটি সংগঠন।

শনিবার বেলা ১১টা ৪৫ মিনিটে রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের প্রায় শতাধিক শিক্ষার্থী নিয়ে এ মানববন্ধন করে। মানববন্ধনের নেতৃত্ব দেন সংগঠনের আহবায়ক ও ঢাকা কলেজের ছাত্র আসাদুজ্জামান উৎজ্জল।

তিনি খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, “আপনি সহিংসতা করবেন না। শান্তিপূর্ণ কর্মসূচি দিন। আমরা দেশকে এগিয়ে নিতে চাই। আমদেরকে স্কুল কলেজে যেতে দিন। দয়া করে দেশকে ধ্বংস করবেন না।”

সরকারের প্রতি আহবান জানিয়ে উৎজ্জল বলেন, “দেশে যারা সহিংসতা করছে তাদেরকে আইনের আওতায় এনে বিচার করুন। পাশাপাশি সহিংসতা রোধে কঠোর পদক্ষেপ নিন।”

মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে বিভিন্ন ধরনের ব্যানার দেখা যায়। এতে লেখা ছিল আমরা তরুণ, আমরা  দেশকে সামনের দিকে এগিয়ে নিতে যেতে চাই। আমার পথ চলায় বাধা কেন? আগামী প্রজন্মকে ধ্বংসের হাত তেকে রক্ষা করুন। নিরাপদে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে চাই।

মানববন্ধন শেষে বিএনপি চেয়ারপারসনের কার্যারয়ের বিপরীত দিকে গাছের সাথে সহিংসতায় নিহত- আহদের ছবিসহ একটি ব্যানার টানিয়ে রেখে যায়। এর আগে সাংস্কৃতিক মুক্তযোদ্ধালীগ ও সহিংসতারএকটি তালিকা টানিয়ে ছিল।